Thank you for trying Sticky AMP!!

পাকিস্তানের সাবেক পেসার আকিব জাভেদ

শ্রীলঙ্কার পেস বোলিং কোচ হলেন পাকিস্তানের আকিব জাভেদ

শ্রীলঙ্কার পেস বোলিং কোচ হলেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার ও কোচ আকিব জাভেদ। এখন থেকেই দলের সঙ্গে কাজ করবেন তিনি। জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত এই দায়িত্বে থাকবেন আকিব জাভেদ। আগামী সপ্তাহেই শ্রীলঙ্কার উদ্দেশে পাকিস্তান ছাড়বেন এই পেসার।

শ্রীলঙ্কা ক্রিকেট এক বিবৃতিতে বলেছে, ‘শ্রীলঙ্কা ক্রিকেট জাতীয় দলের বোলিং কোচ হিসেবে পাকিস্তানের সাবেক পেস বোলার আকিব জাভেদের নাম ঘোষণা করছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষের আগ পর্যন্ত তিনি দলের সঙ্গে কাজ করবেন।’

Also Read: ২০ বছর পর পাকিস্তানে ত্রিদেশীয় সিরিজ

৫১ বছর বয়সী জাভেদ ২০১৭ সাল থেকে লাহোর কালান্দার্সের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। তাঁর অধীনে ২০২২ ও ২০২৩ সালে পিএসএল জেতে লাহোর। যদিও এই মৌসুমে তাঁর দল টুর্নামেন্ট শেষ করেছে পয়েন্ট তালিকার শেষে থেকে।

এর আগে পাকিস্তানের বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন জাভেদ। ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের বোলিং কোচও ছিলেন তিনি। ২০১২ সালে সেই দায়িত্ব ছাড়ার পর সংযুক্ত আরব আমিরাতের প্রধান কোচ ও বোলিং কোচের দায়িত্ব নেন। ওই সময়েই আরব আমিরাত ওয়ানডে মর্যাদা পায়, ২০১৫ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে। ২০০৪ সালে পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়ন দলের কোচও ছিলেন তিনি।

আকিব জাভেদ পাকিস্তানের হয়ে ১৬৩টি ওয়ানডেতে ১৮২ উইকেট ও ২২ টেস্টে ৫৪টি উইকেট নিয়েছেন। ১৯৯২ বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের সদস্য ছিলেন আকিব জাভেদ।

Also Read: অস্ট্রেলিয়ার বিপক্ষে মেয়েদের ওয়ানডে সিরিজের দল ঘোষণা