Thank you for trying Sticky AMP!!

পাতিরানাকে টেস্ট ক্রিকেটের ধারেকাছেও না যাওয়ার পরামর্শ দিয়েছেন ধোনি

যে কারণে ‘বেবি মালিঙ্গা’কে টেস্ট ক্রিকেটের ধারেকাছেও যেতে বারণ করলেন ধোনি

আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছেন গত বছরের আগস্টে। টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া মাথিশা পাতিরানা এরপর নিশ্চয়ই ওয়ানডে আর টেস্ট ক্রিকেটেও পা রাখবেন।

যেকোনো ক্রিকেটারেরই তো এই স্বপ্ন থাকে। তবে চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি পাতিরানাকে নিয়ে যা বললেন, সেটা একটু অবাক করার মতোই। এবারের আইপিএলে চেন্নাইয়ের হয়ে খেলা পাতিরানাকে টেস্ট ক্রিকেটের ধারেকাছেও না যাওয়ার পরামর্শ দিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক। এমনকি তাঁকে ওয়ানডে ক্রিকেটটাও কম খেলতে বলেছেন ধোনি।

Also Read: আইপিএলে আজ ‘ভাই বনাম ভাই’

লাসিথ মালিঙ্গার মতো অ্যাকশন বলে পাতিরানা আগেই নজরে এসেছিলেন। বোলিং অ্যাকশনে মিল থাকার কারণে তাঁকে ‘বেবি মালিঙ্গা’ বলেও ডাকা হয়। জাতীয় দলের হয়ে খেলার আগেও খেলেছিলেন আইপিএলে। আইপিএলের এই মৌসুমে চেন্নাইয়ে ডেথ বোলিংয়ের ভরসার জায়গা পাতিরানা। গতকাল মুম্বাইকে হারানোর ম্যাচে হয়েছেন ম্যাচসেরা। ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। ইনিংসের ১৩তম ওভারে বোলিংয়ে আসা এই পেসার ৪ ওভারের স্পেলে একটিও বাউন্ডারি দেননি।

৪ ওভারে ১৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছে পাতিরানা

এই ম্যাচের পরই পাতিরানাকে নিয়ে কথা বলতে গিয়ে তাঁকে টেস্ট ক্রিকেট থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন ধোনি। চেন্নাই অধিনায়কের মতে, পাতিরানার খেলা উচিত শুধু আইসিসি টুর্নামেন্টে, ‘ব্যক্তিগতভাবে আমি মনে করি, পাতিরানা এমন কেউ নয়, যার খুব বেশি লাল বলের ক্রিকেট খেলা উচিত। আমার মনে হয়, ওর এর ধারেকাছেও যাওয়া উচিত নয়। ৫০ ওভারের ক্রিকেটটাও ওর যত সম্ভব কম খেলা উচিত। পাতিরানার শুধু আইসিসির বড় টুর্নামেন্টে খেলা উচিত। কারণ, ওর খুব বেশি পরিবর্তন হবে না। আপনি ওকে গুরুত্বপূর্ণ সময়ে ব্যবহার করতে পারবেন।’

Also Read: শূন্যের রেকর্ড এখন শুধুই রোহিতের

আইপিএলের গত মৌসুমে পাতিরানা খেলেছিলেন মাত্র দুই ম্যাচ। তবে এই মৌসুমে এরই মধ্যে নিয়েছেন ১২ উইকেট। ধোনির মতে, আগের চেয়ে এই আসরে পাতিরানা আরও ফিট হয়েছেন। এ ছাড়া কীভাবে পাতিরানা দীর্ঘ সময় শ্রীলঙ্কার হয়ে খেলতে পারেন, সেই কথাও বলেছেন ধোনি।

পাতিরানার ফিটনেসের কারণেই যে ধোনি তাঁকে টেস্ট থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন, সেই ইঙ্গিতও পাওয়া যাবে ধোনির কথাতে, ‘পাতিরানা যেন আইসিসি টুর্নামেন্টে ফিট থাকে, সেটা নিশ্চিত করতে হবে। শ্রীলঙ্কার অনেক বড় সম্পদ হবে পাতিরানা। তবে ওর বয়সটাও খুব বেশি না, এটাও মনে রাখতে হবে। গত বছর যখন সে এসেছিল , তখন ও আরেকটু রোগা ছিল। এই বছর সে আরও পেশি বানিয়েছে। অর্থাৎ আগের চেয়ে শক্তিশালী হয়েছে। আমি মনে করি সে শ্রীলঙ্কান ক্রিকেটকে দীর্ঘ সময় কিছু দিতে পারবে। কিন্তু ও কী পরিমাণ বল করবে, সেদিকটাও মাথায় রাখতে হবে।’

Also Read: ‘ডন ব্র্যাডম্যানের চেয়ে কম নয় বাবর আজম’