Thank you for trying Sticky AMP!!

আগামী জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা বাংলাদেশের

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের সিরিজ স্থগিত

আগামী জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা বাংলাদেশের। সেই সিরিজে ৩টি ওয়ানডে, ৩টি টি-টোয়েন্টির সঙ্গে ছিল দুটি টেস্ট ম্যাচও। তবে দুই বোর্ডের সম্মতিতে এই সিরিজটি আপাতত স্থগিত রাখা হচ্ছে। সিরিজটি পরে কোনো এক সময় আয়োজন করবে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে জানিয়েছেন, ‘দুই বোর্ড অন্য কোনো সময়ে সিরিজটি খেলার বিষয়ে সম্মত হওয়ায় আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজটির তারিখ পরিবর্তন করা হয়েছে।’ তবে সিরিজটি পরে কবে হবে, তা জানানো হয়নি।

এ বছর টেস্ট ক্রিকেটে বাংলাদেশের ব্যস্ত সময় কাটানোর কথা ছিল। সূচিতে টেস্ট ছিল ১২টি। কিন্তু এরই মধ্যে ৪টি টেস্ট কমে গেছে। এপ্রিলে জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্ট স্থগিত হয়ে যাওয়ার পর আফগানিস্তানের বিপক্ষেও দুটি টেস্ট স্থগিত হলো। তাতে চলতি বছরে বাংলাদেশ এখন টেস্ট খেলবে মাত্র ৮টি।

জুনে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে পাকিস্তান সফর করবে বাংলাদেশ। পাকিস্তানে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর ভারত সফরে গিয়ে দুটি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি খেলার কথা। অক্টোবরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে দক্ষিণ আফ্রিকা। নভেম্বর-ডিসেম্বরে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ সফর করবে, সেখানে দুই টেস্টের সঙ্গে আছে ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি।

Also Read: সাকিব এখন সবই খেলতে চান

এই সব ম্যাচেই সাকিব আল হাসানকে চায় বাংলাদেশ। বিসিবিকে সাকিব নিশ্চিত করেছেন যে এখন থেকে বাংলাদেশ দলের হয়ে তিন সংস্করণের ক্রিকেটেই নিয়মিত খেলতে চান। এপ্রিলে ৫টি টি–টোয়েন্টির খেলতে জিম্বাবুয়ের বাংলাদেশ সফর ও টি-টোয়েন্টি বিশ্বকাপ-পরবর্তী বাংলাদেশ দলের ব্যস্ত আন্তর্জাতিক সূচিতেও সাকিবকে পাওয়া যাবে বলে আশ্বস্ত হয়েছে বিসিবি।

১ বছর পর টেস্টে ফিরেছেন সাকিব

বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস কাল মুঠোফোনে প্রথম আলোকে সেটা নিশ্চিত করেছেন, ‘সাকিবের সঙ্গে বোর্ডের যে কথা হয়েছে, সে অনুযায়ী বলতে পারি, ও আমাদের আসন্ন সিরিজগুলোতে তিন সংস্করণেই খেলার জন্য অ্যাভেইলেবল আছে বলে জানিয়েছে। সে সবই খেলতে চায়।’

Also Read: বাদ যেতে পারে জিম্বাবুয়ে সিরিজের দুটি টেস্ট