Thank you for trying Sticky AMP!!

পাকিস্তান অধিনায়ক বাবর আজম

দ্য হান্ড্রেডে বাবর আজমকে পেতে অ্যান্ডারসন যা করতেন

সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম অবিক্রীত ছিলেন দ্য হান্ড্রেডের ড্রাফটে। কিছুটা অবাক করা বিষয়ই বটে! শুধু বাবরের ভক্ত–সমর্থকেরা নয়, বাবরকে কারও না কেনার বিষয়টি মানতে পারছেন না ইংল্যান্ডের তারকা ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসনও।

এমনকি নিজের কোনো দল থাকলে তিনি খেলোয়াড় কেনার পুরো বাজেট বাবরের জন্য দিয়ে দিতেন বলেও মন্তব্য করেছেন টেস্টে সবচেয়ে বেশি উইকেট পাওয়া ফাস্ট বোলার।

Also Read: কেন সেঞ্চুরি করেও তোপের মুখে বাবর আজম

ড্রাফটে বাবরের ভিত্তিমূল্য ছিল ১ লাখ ডলার। কিন্তু নিলামে তাঁকে কেনার মতো কোনো দলই পাওয়া যায়নি। এর ফলে টানা দ্বিতীয়বারের মতো অবিক্রীত থেকে গেছেন বাবর। এর আগে ২০২২ সালেও দ্য হান্ড্রেডের কোনো দল বাবরকে কেনেনি। ৮টি দলের কেউই বাবরকে কেনার চেষ্টা না করায় বিস্ময় প্রকাশ করেছেন অ্যান্ডারসন।

সাদা পোশাকে এখনও দুর্দান্তে ফর্মে আছেন অ্যান্ডারসন

বিবিসির তালিয়েন্দার্সের এক পডকাস্টে ৪০ বছর বয়সী এই পেসার বলেছেন, ‘আমি তার জন্য দ্বিগুণ টাকা দিতাম। আমি পুরো বাজেট বাবর আজমের জন্য দিয়ে দিতাম। আমার ধারণা, তার অনুপস্থিতির একমাত্র কারণ, তাঁকে পাওয়া না যাওয়া। হয়তো পুরো হান্ড্রেডে তাকে পাওয়া যেত না।’ আগামী ১ আগস্ট ইংল্যান্ডে শুরু হবে দ্য হান্ড্রেডের তৃতীয় আসর। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ হবে ২৭ আগস্ট লর্ডসে।

Also Read: সিরিজ হারের পর শাদাব, ‘বাবর–রিজওয়ানকে এখন শ্রদ্ধা করবে মানুষ’

বাবরের মতো তাঁর সতীর্থ রিজওয়ানকেও কেনেনি দ্য হান্ড্রেডের কোনো দল। এ দুজন দল না পেলেও দল পেয়েছেন দুই পাকিস্তানি পেসার শাহিন আফ্রিদি ও হারিস রউফ। দুজনকেই কিনেছে ওয়েলস ফায়ার। মজার ব্যাপার হচ্ছে, দ্য হান্ড্রেডের ড্রাফটের আগে সমর্থকদের এক জরিপে সবচেয়ে বেশি ভোট পান বাবর। তালিকার শীর্ষে থাকা বাবর পেয়েছিলেন ২৫ শতাংশ ভোট।