Thank you for trying Sticky AMP!!

অস্ট্রেলিয়া ম্যাচের আগে গা গরম করে নিচ্ছেন শাহিন আফ্রিদিরা

‘পাকিস্তানের গাড়ি বড় বড় স্টপেজে থামবে, আর ২ পয়েন্ট করে তুলে নেবে’

নেদারল্যান্ডসের পর শ্রীলঙ্কা—টানা দুই ম্যাচ জিতে বিশ্বকাপ শুরু করেছিল পাকিস্তান। কিন্তু তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে হয়েছে উল্টো অভিজ্ঞতা, আহমেদাবাদে রোহিত শর্মাদের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছেন বাবর আজমরা।

পাকিস্তান দলকে যদি একটি গাড়ি মনে করা হয়, তবে ভারত ম্যাচে সেটা থমকে গিয়েছিল। বাবরদের সামনে এখন আরও কিছু বড় ম্যাচ। যার প্রথমটি আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে। এবার কি পাকিস্তান নামের গাড়িটির পথচলা সচল থাকবে?
ম্যাচ–পূর্ব সংবাদ সম্মেলনে এমন প্রশ্ন নতুন নয়। অস্ট্রেলিয়া ম্যাচ সামনে রেখে কাল বেঙ্গালুরুতে সংবাদমাধ্যমের সামনে আসা হাসান আলীকেও করা হয়েছিল প্রশ্নটি। জবাবে পাকিস্তানি পেসার যা বলেছেন, তা আরও মজার।

প্রশ্নটাই শুনে নেওয়া যাক প্রথমে। পাকিস্তানের এক সাংবাদিক হাসানকে জিজ্ঞেস করেন, দলের ভেতরের আবহ কী? মনে হচ্ছে সামনে এগিয়ে যাওয়ার পথে থাকা গাড়িটা ভারতের কাছে হেরে থেমে গেছে। অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে খেলার আগে নিজেদের কীভাবে উজ্জীবিত করছেন, অস্ট্রেলিয়া দলটিকেই বা কেমন দেখছেন?

সংবাদ সম্মেলনে হাসান আলী

সামনে যত বড় প্রতিপক্ষই আসুক, পাকিস্তান সব ম্যাচই জিততে চায়—এমনটা বলতে গিয়ে প্রশ্ন থেকে গাড়ির উদাহরণই নিলেন হাসান। পাকিস্তান দলকে গাড়ির সঙ্গে তুলনা করার প্রসঙ্গটি ধরে হাসান জবাব দেন এভাবে, ‘হ্যাঁ, অবশ্যই। গাড়ি সামনে এগোনোর পথে একটু ধীর হয়ে গেছে। একটা স্টপেজ ছিল। সামনে আরও অনেক বড় বড় স্টপেজ আছে। গাড়ি এভাবেই চলবে। আমরা সব স্টপেজ থেকে ২ পয়েন্ট করে নেব।’

Also Read: পাকিস্তানকে কেন পরে ব্যাটিংয়ের পরামর্শ দিলেন রমিজ

রসিকতার ছলে জবাব দিলেও অস্ট্রেলিয়া–প্রসঙ্গ অবশ্য এড়িয়ে যাননি। প্রশ্নকর্তার নাম উল্লেখ করে হাসান বলেন, ‘ড্রেসিংরুমের পরিবেশ খুবই ভালো শহিদ ভাই। ছেলেরাও আত্মবিশ্বাসী। আর অস্ট্রেলিয়া কোনো সহজ দল নয়। আমরা ম্যাচের দিকে তাকিয়ে আছি, আশা করি ফলও খুবই ভালো হবে।’

অস্ট্রেলিয়া ম্যাচের জন্য অনুশীলন শুরুর মুহূর্তে পাকিস্তান দল

টানা দুই জয়ে বিশ্বকাপ শুরু করলেও ভারতের কাছে বড় হারের পর পাকিস্তানের শক্তিমত্তা নিয়ে অনেকের মধ্যেই সংশয় দেখা দিয়েছে। বিশেষ করে পেস বোলিংয়ে শাহিন আফ্রিদির ছন্দে না থাকা, ব্যাটিংয়ে ধস নামার প্রবণতার কারণে কেউ কেউ বাবরের দলকে এখন সেমিফাইনালের প্রতিদ্বন্দ্বী হিসেবে এগিয়ে রাখছেন না। তবে লিগ পর্বের পরের ৬ ম্যাচে পাকিস্তান ভালো কিছু করবে বলেই বিশ্বাস হাসানের, ‘আমাদের সামনে এখন বড় দলের বিপক্ষে ম্যাচ। আমরাও একটা বড় দল। এখানে আমরা বিশ্বকাপ জিততে এসেছি, চেষ্টা করছি ভালো ক্রিকেট খেলার।’

পাকিস্তান দলে জ্বর ও চোটের হানার কথা শোনা গেছে গত কয়েক দিন। হাসান জানিয়েছেন, এই মুহূর্তে ফখর জামান (হাঁটুর চোট) ছাড়া বাকি সবাই খেলার জন্য ফিট আছেন।

Also Read: পাকিস্তানকে কোথায় উন্নতি করতে হবে, বললেন রিজওয়ান