Thank you for trying Sticky AMP!!

অ্যালিস্টার কুক ও এউইন মরগান, যখন সতীর্থ ছিলেন

এমসিসি ক্রিকেট কমিটি থেকে সরে গেলেন কুক, এলেন মরগান

ক্রিকেটের আইনকানুনের অভিভাবক সংস্থা মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির নতুন সদস্য হয়েছেন সাবেক ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগান, ভারতীয় নারী দলের সাবেক পেসার ঝুলন গোস্বামী ও ইংল্যান্ড নারী দলের সাবেক অধিনায়ক হিদার নাইট।
লর্ডসে আজ থেকে দুই দিনব্যাপী ক্রিকেট কমিটির সভা শুরুর আগে এ সিদ্ধান্ত নিয়েছে এমসিসি।

একই সঙ্গে জানানো হয়, নিজের খেলোয়াড়ি জীবনের সর্বশেষ বছরে মনোযোগ দিতে ক্রিকেট কমিটি থেকে পদত্যাগ করেছেন সাবেক ইংলিশ ওপেনার অ্যালিস্টার কুক। ফলে আপাতত ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে থাকছেন মোট ১৪ জন। কমিটির চেয়ারম্যান হিসেবে আছেন মাইক গ্যাটিং।

Also Read: ৮ উইকেট নিয়ে গার্ডনারের ইতিহাস, অস্ট্রেলিয়ার জয়

২০০৬ সালে প্রতিষ্ঠিত এমসিসি ক্রিকেট কমিটিতে বর্তমান ও সাবেক ক্রিকেটার এবং আম্পায়ারদের রাখা হয়। বছরে দুবার এই কমিটির সভা হয়। ক্রিকেটের আইনকানুন পরিবর্তন ও সময়ের সঙ্গে তাল মিলিয়ে খেলাটির ভালো-মন্দ নিয়ে আইসিসিকে সুপারিশ করে এই কমিটি।

এমসিসি ক্রিকেট কমিটির কয়েকজন সদস্য

কমিটির নতুন তিন সদস্যকে স্বাগত জানিয়ে এমসিসি চেয়ারম্যান মাইক গ্যাটিং এক বিবৃতিতে বলেন, ‘বিশ্ব ক্রিকেট কমিটিতে ঝুলন, হিদার, এউইনকে স্বাগত জানাতে পেরে আমরা খুবই উচ্ছ্বসিত। ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে দীর্ঘ সময় ধরে দক্ষতার সঙ্গে খেলেছেন তাঁরা।’

Also Read: এবার বাদ জাহানারা, ফিরলেন সালমা ও শারমিন

এমসিসির ক্রিকেট কমিটিতে আগে থেকেই সদস্য হিসেবে ছিলেন জেমি কক্স, সুজি বেটস, ক্লেয়ার কনর, কুমার ধর্মসেনা, সৌরভ গাঙ্গুলী, জাস্টিন ল্যাঙ্গার, রমিজ রাজা, কুমার সাঙ্গাকারা, গ্রায়েম স্মিথ ও রিকি স্কিরিট। সব মিলিয়ে এখন কমিটিতে নারী চারজন। ঝুলন ও হিদার ছাড়াও আছেন সুজি বেটস, ক্লেয়ার কনর। মাইক গ্যাটিং বলেছেন, ‘এটাও গুরুত্বপূর্ণ যে আমরা কমিটিতে নারীদের প্রতিনিধিত্ব বাড়াচ্ছি, যে বৃদ্ধি সাম্প্রতিক বছরগুলোয় নারী ক্রিকেটও উপভোগ করেছে।’

Also Read: ওয়ানডেতে ৪০০ করল জিম্বাবুয়েও