Thank you for trying Sticky AMP!!

মাথায় চোট পেয়ে মাঠ ছেড়েছেন শাদাব খান

শাদাবের চোটে বিশ্বকাপের প্রথম কনকাশন-বদলি উসামা

ফিল্ডিংয়ের সময় শাদাব খান মাথায় আঘাত পেয়ে মাঠের বাইরে চলে গেছেন। কনকাশন-বদলি হিসেবে তাঁর জায়গায় নেমেছেন পাকিস্তানের আরকে লেগ স্পিনিং অলরাউন্ডার উসামা মির। মাঠে নামার পর বল হাতে নিয়ে প্রথম ওভারেই পেয়েছেন উইকেটও। নিজের পঞ্চম বলেই এলবিডব্লু করে ফিরিয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ফন ডার ডুসেনকে।

চেন্নাইয়ে পাকিস্তানের দেওয়া ২৭১ রানের লক্ষ্য তাড়া করতে নেমেছে দক্ষিণ আফ্রিকা। এই প্রতিবেদন লেখার সময় ২৩.২ ওভারে ৪ উইকেটে তুলেছে ১৪৬ রান।

শাদাব চোট পান দক্ষিণ আফ্রিকার ইনিংসের প্রথম ওভারেই। ইফতিখার আহমেদের করা দ্বিতীয় বলটি মিড অনে ঠেলে দিয়ে রানের জন্য দৌড়ান টেম্বা বাভুমা। দ্রুত বল তুলে নিয়ে থ্রো করেন শাদাব। কিন্তু থ্রো করার পর মাঠে পড়ে যান। মাথা গিয়ে লাগে মাটিতে। মাঠেই তাঁকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। স্ট্রেচার মাঠে এলেও শেষ পর্যন্ত হেঁটেই মাঠ ছাড়েন শাদাব।

Also Read: শাকিল-শাদাবের পাল্টা আক্রমণের পরও পাকিস্তানের ২৭০

শাদাবের চোটে বিশ্বকাপের প্রথম কনকাশন সাব হিসেবে নেমে উইকেটও পেয়েছেন উসামা মির

এরপর আর মাঠে নামেননি তিনি। শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার ইনিংসের ১৫তম ওভারে জানা যায়, শাদাব আর এ ম্যাচে মাঠে নামতে পারবেন না। তাঁর জায়গায় কনকাশন বদলি হিসেবে মাঠে নামেন উসামা। এক বিবৃতিতে শাদাবের কনকাশন-বদলি হিসেবে উসামাকে নেওয়ার কথা জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ডও।

শাদাবের বদলি হিসেবে আগে থেকেই ফিল্ডিং করা উসামা বল হাতে নেন ১৯তম ওভারে। উইকেটও নেন সেই ওভারেই।

Also Read: ‘শুরুতে উইকেট নিলে দক্ষিণ আফ্রিকা চোক করবে’