Thank you for trying Sticky AMP!!

সমারসেটের বিপক্ষে ২৪৪ রানের ইনিংস খেলেছেন পৃথ্বী

৫৪৬ রানের ইনিংস খেলা পৃথ্বীর ব্যাটে এবার ৫০ ওভারে ২৪৪

সময়টা ভালো যাচ্ছিল না পৃথ্বী শর। আইপিএল ব্যর্থতার পর দুলীপ ট্রফিতেও ছিলেন ব্যর্থ। নর্দাম্পটনশায়ারের হয়েও প্রথম দুই ইনিংসে বড় রান করতে পারেননি। প্রথম ম্যাচে করেছেন ৩৪ আর দ্বিতীয়টিতে ২৬।

এবার বড় ইনিংস খেলার সব ক্ষুধা যেন এক ইনিংসেই মেটালেন ভারতের এই ওপেনার। বুধবার নর্দাম্পটনের কাউন্টি গ্রাউন্ডে সমারসেটের বিপক্ষে ২৪৪ রানের ইনিংস খেলেছেন পৃথ্বী। ১৫৩ বলের ইনিংসটিতে ছিল ২৮ চার ও ১১ ছক্কা। পৃথ্বীর এমন ইনিংসে ৮ উইকেটে ৪১৫ রানের সংগ্রহ করে নর্দাম্পটনশায়ারের। তাতে সমারসেটের বিপক্ষে তারা জয় পায় ৮৭ রানে।

Also Read: ভারত-পাকিস্তান ম্যাচে ভালো করার যে উপায় বললেন কুম্বলে

২৪৪ রানের ইনিংস খেলেও অবশ্য সর্বোচ্চ রানের রেকর্ডে তালিকাতে শীর্ষ পাঁচেও উঠতে পারেননি পৃথ্বী। ইংল্যান্ডের মাটিতে লিস্ট ‘এ’ ক্রিকেটে পৃথ্বীর চেয়ে বড় ইনিংস আছে আরও একটি। ২০০২ সালে ওভালে চেলটেনহাম অ্যান্ড গ্লস্টারশায়ার ট্রফিতে সারের হয়ে গ্ল্যামরগনের বিপক্ষে ১৬০ বলে ২৬৮ রান করেছিলেন অ্যালি ব্রাউন। সব মিলিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে সর্বোচ্চ ইনিংসের রেকর্ডের তালিকায় ষষ্ঠ স্থানে আছে পৃথ্বীর ২৪৪।

গত বছর বিজয় হাজারে ট্রফিতে তামিলনাড়ুর হয়ে অরুণাচল প্রদেশের বিপক্ষে ১৪১ বলে ২৭৭ রানের ইনিংস খেলে বিশ্ব রেকর্ড গড়েছিলেন ভারতের নারায়ণ জগদিসান। আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ড অবশ্য রোহিত শর্মার। ২০১৪ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ২৬৪ রানের ইনিংস খেলেছিলেন রোহিত।

পৃথ্বীকে সতীর্থদের অভিবাদন

এর আগেও লিস্ট ‘এ’ ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করেছিলেন পৃথ্বী। ২০২১ সালে বিজয় হাজারে ট্রফিতে মুম্বাইয়ের হয়ে ১৫২ বলে অপরাজিত ২২৭ রানের ইনিংস খেলেছিলেন ভারতের হয়ে অভিষেক টেস্টে সেঞ্চুরি করা এই ক্রিকেটার

Also Read: ২০০ রানে জয়ের দিনে পরীক্ষায় পাস না ফেল করলেন সূর্য, স্যামসন, কিষানরা...

বড় ইনিংস খেলা অবশ্য পৃথ্বীর জন্য নতুন কিছু নয়। ১৪ বছর বয়সে স্কুল ক্রিকেট ৫৪৬ রানের ইনিংস খেলেই আলোচনায় এসেছিলেন ভারতের হয়ে এখন পর্যন্ত ১২ ম্যাচ খেলা এই ক্রিকেটার। পঞ্চাশ ওভারের ক্রিকেটে একাধিক ডাবল সেঞ্চুরি করা দ্বিতীয় ভারতীয় পৃথ্বী। প্রথম জন রোহিত শর্মা।  

পৃথ্বীর এমন ইনিংস নিয়ে বেশ উচ্ছ্বসিত নর্দাম্পটনশায়ার। টুইটারে তারা লিখেছে, ‘ আমরা এর জন্য প্রস্তুত ছিলাম না। পৃথ্বী শ এর আরও একটি ডাবল সেঞ্চুরি। ইনিংসটা এতটা দারুণ ছিল তা বলার ভাষা নেই।’