Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল খেলতে যাচ্ছে পাকিস্তানে

১৫ বছর পর পাকিস্তানে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ দল

জাতীয় দল ব্যস্ত টি–টোয়েন্টি বিশ্বকাপে, এবার শুরু হচ্ছে যুব দলের ব্যস্ততাও। একটি চার দিনের ও পাঁচটি এক দিনের ম্যাচ খেলতে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব–১৯ দল। আজ সফরের সূচি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

১৯ দিনের সফরে বাংলাদেশের যুবারা পাকিস্তানে যাবেন ১ নভেম্বর। ১৫ বছর পর এটিই পাকিস্তানের মাটিতে বাংলাদেশ অনূর্ধ্ব–১৯ দলের প্রথম সফর। সর্বশেষ ২০০৭ সালের নভেম্বরে গিয়ে দুটি চার দিনের ও পাঁচটি এক দিনের ম্যাচ খেলেছিল বাংলাদেশ।

Also Read: অধিনায়ক ছাড়াই অনূর্ধ্ব-১৯ দল ঘোষণা

পাকিস্তানের মাটিতে যেকোনো যুব দলের সর্বশেষ আন্তর্জাতিক সফরও সেটিই।
এবারের সফরে শুরুতে থাকছে চার দিনের ম্যাচ, প্রথম ম্যাচ শুরু ৪ নভেম্বর। ৪৫ ওভারের পাঁচটি ওয়ানডের সিরিজ শুরু হবে ১০ নভেম্বর থেকে। সফরের সবকটি ম্যাচই হবে ফয়সালাবাদের ইকবাল স্টেডিয়ামে।

সফরটি নিয়ে পিসিবির পরিচালক জাকির খান বলেন, ‘আন্তর্জাতিক দলগুলোকে আতিথেয়তা দেওয়ার ধারাবাহিকতায় বাংলাদেশ অনূর্ধ্ব–১৯ দলকে আমরা স্বাগত জানাচ্ছি। গত ১৫ বছরে কোনো যুব দলের পাকিস্তানে প্রথম সফর এটি। একই সঙ্গে ২০১৯ সালের নভেম্বরে নারী দল এবং ২০২০ সালের ফেব্রুয়ারিতে জাতীয় দলের পর এ নিয়ে তৃতীয়বার পাকিস্তানে কোনো দল পাঠাচ্ছে বাংলাদেশ। এই সফর দুই দলের খেলোয়াড়দের নিজেদের দক্ষতা তুলে ধরার ভালো সুযোগ করে দেবে।’


যুব দলের পাকিস্তান সফরের সূচি

৪–৭ নভেম্বর: চার দিনের ম্যাচ
১০ নভেম্বর: প্রথম ওয়ানডে
১২ নভেম্বর: দ্বিতীয় ওয়ানডে
১৪ নভেম্বর: তৃতীয় ওয়ানডে
১৬ নভেম্বর: চতুর্থ ওয়ানডে
১৮ নভেম্বর: পঞ্চম ওয়ানডে