Thank you for trying Sticky AMP!!

নিউজিল্যান্ডের সহকারী কোচ কোচ লুক রনকি

কোচ হিসেবে পেতে আবারও রনকির দুয়ারে ধরনা পাকিস্তানের

শেন ওয়াটসন, মাইক হেসন, ড্যারেন স্যামি—তাঁদের কেউই পাকিস্তানের প্রধান কোচ হতে রাজি নন। তাঁদের কাছে প্রত্যাখ্যাত হওয়ার পর পাকিস্তান ক্রিকেট বোর্ড প্রধান কোচ হতে প্রস্তাব দিয়েছে নিউজিল্যান্ডের সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান ও কিউইদের সহকারী কোচ কোচ লুক রনকিকে। এই খবর জানিয়েছে পাকিস্তান অবজারভার।

পাকিস্তান অবজারভার তাদের এক সূত্রের বরাতে দিয়ে জানিয়েছে, রনকি ও পিসিবির মধ্যে কথা চলছে। রনকি প্রধান কোচ হয়ে এলে তাঁর বেতন কত হবে, সেটা এখনো ঠিক হয়নি। আর ৪২ বছর বয়সী রনকিও সিদ্ধান্ত জানাতে কিছুটা সময় চেয়েছেন। গত বছর রনকিকে প্রধান কোচ হওয়ার প্রস্তাব দিয়েছিল পিসিবি। তখন পিসিবির প্রস্তাব তিনি গ্রহণ করেননি।

Also Read: এক বছর পর টেস্ট দলে ফিরলেন সাকিব

কিছুদিন ওয়াটসন পাকিস্তানের প্রধান কোচ হতে পারেন এমন গুঞ্জন শোন গিয়েছিল।  জানা গিয়েছিল, ওয়াটসনকে কোচ বানাতে তাঁকে বছরে ২০ লাখ ডলার বেতন দিতে চায় পিসিবি। ইএসপিএনক্রিকইনফো জানিয়েছিল, ওয়াটসন নাকি ব্যাপারটা নিয়ে শুরুতে আগ্রহীও ছিলেন। তবে শেষ পর্যন্ত সেই ভাবনা থেকে তিনি সরে আসেন

২০১৮ সালে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে পিএসএল খেলেছিলেন রনকি

ওয়াটসন আইপিএলে ধারাভাষ্যকার হিসেবে চুক্তিবদ্ধ। এ ছাড়া যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে সান ফ্রান্সিসকো ইউনিকর্নসের প্রধান কোচের দায়িত্বেও আছেন ওয়াটসন। এই ভূমিকা নিয়ে সন্তুষ্ট থাকতে চেয়েছেন তিনি।

Also Read: ‘গুজরাট ম্যাচেও মোস্তাফিজ চেন্নাইয়ের জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠবে’

অন্যদিকে স্যামি বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের সাদা বলের ক্রিকেট দলের দায়িত্বে থাকায় পাকিস্তানের কোচ হতে চাননি।

রনকির পাকিস্তান ক্রিকেট সম্পর্কে ভালো ধারণা আছে। ২০১৮ সালে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে পিএসএল খেলেছিলেন রনকি। সেই মৌসুমে টুর্নামেন্টের সর্বোচ্চ রানসংগ্রাহক ছিলেন তিনি। ফাইনালে পেশোয়ার জালমির বিপক্ষে হন ম্যাচসেরাও।
২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়া রনকি ২০১৯ বিশ্বকাপে নিউজিল্যান্ডের ফিল্ডিং ও উইকেটকিপিং কোচ ছিলেন।

Also Read: পাকিস্তানের প্রধান কোচ হওয়ার ভাবনা থেকে সরে এসেছেন ওয়াটসন