Thank you for trying Sticky AMP!!

পিএসএলে কোয়েটা গ্লাডিয়েটরসের কোচ হিসেবে কাজ করছেন শেন ওয়াটসন

ওয়াটসনের ১ দিনের বেতন ১৫ লাখ রুপি

পিসিবির প্রস্তাবে রাজি হলে তিনি হতেন পাকিস্তান জাতীয় দলে সবচেয়ে বেশি বেতন পাওয়া কোচ। কিন্তু শেন ওয়াটসন নিজেই সেই ‘সুযোগ পায়ে ঠেলেছেন’, ফিরিয়ে দিয়েছেন প্রস্তাব। পাকিস্তানের সংবাদমাধ্যমের দাবি, পাকিস্তান জাতীয় দলে না হলেও পিএসএলে বেতনের রেকর্ড গড়ে ফেলেছেন ওয়াটসন।

অস্ট্রেলিয়ার এই সাবেক ক্রিকেটার এবার পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটরসের কোচ ছিলেন। টুর্নামেন্টে প্রতিদিনের জন্য ১৫ লাখ পাকিস্তানি রুপি বেতন পেয়েছেন ওয়াটসন। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা প্রায় ছয় লাখ টাকা।

পাকিস্তানের এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, কোয়েটার কোচ হিসেবে মোট ১ লাখ ৫০ হাজার ডলার পেয়েছেন ওয়াটসন। পাকিস্তানি মুদ্রায় অঙ্কটা ৪ কোটি ২০ লাখ রুপি। ছয় দলের পিএসএলে কোয়েটা চতুর্থ দল হিসেবে প্লে-অফে উঠেছিল। তবে এলিমিনেটরে ইসলামাবাদ ইউনাইটেডের কাছে হেরে দলটি আর সামনে এগোতে পারেনি।

কোয়েটার কাজে ওয়াটসন পাকিস্তানে অবস্থান করেছেন মোট ২৮ দিন। মোট পারিশ্রমিক ও পাকিস্তানের অবস্থানের সময় অনুসারে প্রতিদিনের জন্য ১৫ লাখ রুপি বেতন নিয়েছেন তিনি। এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, পিএসএলে আর কোনো কোচ কখনোই এত বেশি পারিশ্রমিক পাননি। ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ভিভ রিচার্ডস কোয়েটার ‘মেন্টর’ হিসেবে এর আগে পেতেন এক লাখ মার্কিন ডলার। তবে করোনা মহামারি শুরুর পর সেটি ৭৫ হাজার মার্কিন ডলারে নেমে আসে।

Also Read: ওয়াসিম জুনিয়রকে পাকিস্তানের আন্দ্রে রাসেল বানাতে চান ওয়াটসন

কোয়েটার সাবেক কোচ ও বর্তমান টিম ডিরেক্টর মঈন খানের সঙ্গে চুক্তির অঙ্কটা পারফরম্যান্সভিত্তিক। প্রাথমিকভাবে পারিশ্রমিক ৫০ হাজার মার্কিন ডলার, তবে প্লে-অফ থেকে ফাইনালে যাওয়া পর্যন্ত প্রতিটি ম্যাচের জন্য বাড়তি ১০ হাজার ডলার পাওয়ার কথা তাঁর।

কোয়েটা গ্ল্যাডিয়েটরসের মালিক পাকিস্তানি ব্যবসায়ী নাদিম ওমর। কোচ ও খেলোয়াড়দের পারিশ্রমিক সময়মতো দেওয়ার ব্যাপারে তাঁর সুনাম আছে বলে জানিয়েছে এক্সপ্রেস ট্রিবিউন।

Also Read: এখনো ওয়াটসনে বুঁদ অস্ট্রেলিয়া