Thank you for trying Sticky AMP!!

ডাচ ক্রিকেটারের হাতে সেই চিঠি

ডাচদের জয়ে একটি চিঠি নিয়ে রহস্য

কী ছিল ওই চিঠিতে?

এমন প্রশ্ন হয়তো গতকাল অনেক ক্রিকেট সমর্থকদের মনেও এসেছে। কারণ, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফিল্ডিংয়ের সময় বারবার চিঠির মতো এক নোটে চোখ বোলাতে দেখা গেছে নেদারল্যান্ডস দলের ক্রিকেটারদের। যে দক্ষিণ আফ্রিকা প্রথম দুই ম্যাচে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়েছে, তাদের বিপক্ষে অবিশ্বাস্য জয়ের পর ভারতের সাবেক অলরাউন্ডার ইরফান পাঠান তাই জানতে চেয়েছেন, কী ছিল ওই চিঠিতে?

Also Read: পাকিস্তানের বিপক্ষে ভারতের জয় অঘটন, বলছে পিএসএল ফ্র্যাঞ্চাইজি

শ্রীলঙ্কার কোচ ক্রিস সিলভারউড কোডেডে সিগন্যাল পাঠান মাঠে। নেদারল্যান্ডসের কোচিং স্টাফ হয়তো পুরো একটা নোট খাতা বা চিঠি পাঠিয়েছিল এবং তাতে সফলও হয়েছে। বৃষ্টিতে ৪৩ ওভারে নেমে আসা ম্যাচটি তারা জিতেছে ৩৮ রানে।

ধর্মশালায় কাল আগে ব্যাট করে নেদারল্যান্ডস করে ২৪৫ রান। জবাবে ৯ উইকেটে ১৬৬ থেকে কোনোমতো ২০৭ পর্যন্ত যেতে পারে দক্ষিণ আফ্রিকা। এমন জয়ের পর সামাজিক যোগাযোগমাধ্যমে ডাচদের সেই চিঠি নিয়ে আলোচনা হচ্ছে। আর ইরফান পাঠানও সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে লিখেছেন, ‘ওই চিঠিতে কী আছে?’

৩৮ রানে জিতেছে নেদারল্যান্ডস

এবারের বিশ্বকাপে উড়তে থাকা দক্ষিণ আফ্রিকাকে ভূপাতিত করা নেদারল্যান্ডসের এটাই প্রথম জয়; ওয়ানডে বিশ্বকাপের সব আসর মিলিয়ে তৃতীয়। এর আগে ২০০৩ আসরে নামিবিয়া ও ২০০৭ আসরে স্কটল্যান্ডকে হারিয়েছিল ডাচরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডেতেও ডাচদের এটি প্রথম হয়। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও প্রোটিয়াদের হারিয়ে চমক দেখিয়েছিল তারা।

Also Read: এবার নেদারল্যান্ডসের অঘটন, শিকার সেই দক্ষিণ আফ্রিকা

জয়ের পর স্কট এডওয়ার্সের দলকে অভিনন্দন জানিয়ে এক্সে ইরফান লিখেছেন, ‘ঐতিহাসিক জয়ের জন্য অনেক অনেক অভিনন্দন নেদারল্যান্ডস। পুরো ম্যাচেই দুর্দান্ত খেলছ। বিশেষ করে বোলিংয়ে।’

বিশ্বকাপে তিন ম্যাচ খেলে দক্ষিণ আফ্রিকার জয় দুটি, নেদারল্যান্ডসের একটি। লক্ষ্ণৌতে আগামী শনিবার শ্রীলঙ্কার মুখোমুখি হবে নেদারল্যান্ডস। দক্ষিণ আফ্রিকার পরের ম্যাচ ইংল্যান্ডের বিপক্ষে।

Also Read: খাবার ডেলিভারি থেকে ‘কমলা ইতিহাস’ ডেলিভারি