Thank you for trying Sticky AMP!!

বিপিএলের দশম আসরের আগে একটি ফ্র্যাঞ্চাইজির নামবদল হয়েছে

বিপিএলে নতুন দল ‘দুর্দান্ত ঢাকা’

বিপিএলের নবম আসরের আগে সাতটি দলের সঙ্গে তিন বছরের চুক্তি করেছিল বিসিবি। এক বছর যেতে না যেতেই সাত দলের একটির ফ্র্যাঞ্চাইজি বদলে গেল। গত বছর নতুন মালিকানার অধীনে ঢাকা ডমিনেটরস নামে ঢাকা ফ্র্যাঞ্চাইজি আত্মপ্রকাশ করেছিল। তবে এবার ঢাকা খেলবে ‘দুর্দান্ত ঢাকা’ হিসেবে নতুন ফ্র্যাঞ্চাইজির মালিকানায়।

গত আসরে বিপিএলের ফ্র্যাঞ্চাইজি বণ্টনের সময়ে প্রগতি অটো রাইস মিল লিমিটেডকে তিন বছরের চুক্তিতে ঢাকার মালিকানা দেওয়া হয়েছিল। কিন্তু বিসিবির শর্ত পূরণে ব্যর্থ হওয়ায় ফ্র্যাঞ্চাইজিটির মালিকানা দেওয়া হয় রুপা গ্রুপকে। কিন্তু ফ্র্যাঞ্চাইজি ফি না দেওয়ায় বিপিএলের দশম আসরে থাকছে না ঢাকা ডমিনেটরস দলটি। নিউটেক্স গ্রুপের মালিকানায় এবার ঢাকা দলটি খেলবে দুর্দান্ত ঢাকা নামে। আজ বিসিবি দশম আসরের সাত দলের নাম ঘোষণা করে।

বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানস

নতুন দল দুর্দান্ত ঢাকার সঙ্গে থাকছে পুরোনো ছয় দল কুমিল্লা ভিক্টোরিয়ানস, রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স, ফরচুন বরিশাল, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স। ২৪ সেপ্টেম্বর ঢাকার একটি হোটেলে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে। ৬ সেপ্টেম্বর ছিল বিপিএলের খেলোয়াড় ধরে রাখা ক্রিকেটারদের নাম জমা দেওয়ার শেষ দিন। মালিকানা নিয়ে জটিলতা থাকায় ঢাকার ফ্র্যাঞ্চাইজি বাদে বাকিরা তাদের ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দিয়েছে।