Thank you for trying Sticky AMP!!

যে কারণে সিমিওনের কাছে মেসি নন, রোনালদো সেরা

মেসি না, রোনালদোকেই এগিয়ে রাখছেন সিমিওনে। ছবি: এএফপি
>

ক্রিস্টিয়ানো রোনালদো না লিওনেল মেসি? বছরের পর বছর চলে আসা এই তর্কে নিজের অবস্থান জানালেন অ্যাটলেটিকো মাদ্রিদের আর্জেন্টাইন কোচ ডিয়েগো সিমিওনে। নিজের পছন্দের পেছনের কারণও ব্যাখ্যা করেছেন।

রোনালদো আর মেসির মধ্যে কে সেরা? এই প্রশ্নের জবাবে কেউ রোনালদোর পক্ষ নিয়েছেন, কেউ মেসিকে বিশ্বের সেরা খেলোয়াড় ভেবেছেন। অ্যাটলেটিকো মাদ্রিদের কোচ ডিয়েগো সিমিওনে কিন্তু প্রথম দলে। রোনালদোকে মেসির চেয়ে ভালো লাগে তাঁর। গত বছর বিশ্বকাপের উত্তেজনায় রোনালদোর পক্ষে তাঁর ভোট দিয়েছিলেন। রোনালদোকে কেন বেছে নিয়েছিলেন? সে ব্যাখ্যা এত দিনে দিয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদের আর্জেন্টাইন কোচ।

গত বছর হোয়াটসঅ্যাপে ডিয়েগো সিমিওনের একটা ভয়েস রেকর্ড ভাইরাল হয়েছিল। একজন দুজন করতে করতে সে রেকর্ডটা এসে পড়ে সাংবাদিকদের হাতে। সেখানে সিমিওনেকে বলতে শোনা যায়, মেসির চেয়ে রোনালদোকে বেশি পছন্দ করেন সিমিওনে।

পছন্দের পেছনে কারণটাও এবার ব্যাখ্যা করেছেন সিমিওনে, ‘যে দলের ম্যাচ বের করে আনার তেমন ক্ষমতা নেই, সে দলের জন্য রোনালদো খুবই ভালো একজন খেলোয়াড়। কারণ ম্যাচ জেতার হাজারটা উপায় জানা আছে তাঁর। কিন্তু যে দল আকর্ষণীয় ফুটবল খেলে, তাদের জন্য মেসি ভালো। আমরা কিন্তু কোন ফুটবল দল কীভাবে খেলে তার ভিত্তিতে দুজনের মধ্যে পার্থক্য করছি।’

নিজের ব্যাখ্যার পেছনে উদাহরণও দিয়েছেন সিমিওনে, ‘রোনালদোর দিকে লক্ষ্য করে দেখুন, ওর ব্যাপারটা ভিন্ন। ওর জন্য কোনো দলের দশ বার আক্রমণ রচনা করা লাগে না। আমাদের বিপক্ষে সে দুটি সুযোগ পেল, সে দুই সুযোগে দুটি হেড করে গোল দিয়ে আমাদের হারিয়ে দিল। রোনালদো এমনই। আক্রমণাত্মক দলে মেসি সব সময় ভালো খেলে। কারণ সেখানে সে তাঁর প্রতিভার পূর্ণ প্রদর্শন করতে পারে। মেসি এমন এক দলে খেলে যারা তাঁর প্রতিভার প্রতি সুবিচার করতে পারে। তাঁর খেলা মন্ত্রমুগ্ধকর কেননা সে আদর্শ ফুটবল খেলে। আক্রমণাত্মক দলে খেলে কীভাবে ম্যাচ জিতা যায়, সেটা মেসি বেশ ভালোই করতে পারে।’