Thank you for trying Sticky AMP!!

'হিগুয়েইন বিশ্বের সেরা স্ট্রাইকার'

ক্রিস্তভ পিয়ন্তেক, ২২ বছর বয়সী পোলিশ তরুণ সাড়া ফেলে দিয়েছেন ইতালির ফুটবলে। ফাইল ছবি

হিগুয়েইন আবার কে! ইতালির সংবাদমাধ্যমের বড় শিরোনাম এমনই। গঞ্জালো হিগুয়েইনকে ভুলে যাচ্ছে ইতালির ফুটবল, ভুলে যাচ্ছে এসি মিলান। হিগুয়েইনকে যে ভুলিয়ে দিচ্ছেন প্রায় অচেনা ক্রিস্তভ পিয়ন্তেক। এক বছর আগেও কেউ চিনত না তাঁকে। খেলতেন পোলিশ লিগে। এই মৌসুমেই জেনোয়ায় খেলতে এসে এমন গোল-বন্যা শুরু করে দিয়েছিলেন, হিগুয়েইন ইংলিশ ফুটবলে পাড়ি দিতেই মিলান তাঁকে ভাগিয়ে এনেছে। মিলানেও রূপকথা চলছে। তিন ম্যাচে তিনটা শট নিয়েছেন, তিনটাতেই গোল!

এই মৌসুমে দুই ক্লাবের হয়ে সব প্রতিযোগিতায় ২৪ ম্যাচে ২২ গোল করেছেন। জুভেন্টাসে নাম লেখানো ক্রিস্টিয়ানো রোনালদোও তাঁর পেছনে (১৯ গোল)। রোনালদোর চেয়ে ছয় ম্যাচ কমও খেলেছেন। এমনকি রোনালদোর চেয়ে অর্ধেক শট কমও নিয়েছেন (১৮২টি ও ৯০টি)। নিখুঁত নিশানা, শট থেকে গোল রূপান্তরের অবিশ্বাস্য হার নিয়ে বেশ শোরগোল শুরু হয়ে গেছে। রোনালদোকেও ম্লান করে দিতে পারেন যে তরুণ, হিগুয়েইনকে তো ভুলিয়ে দেবেনই।

গঞ্জালো হিগুয়েইনকে নাকি ভুলেই গেছে ইতালির ফুটবল! ফাইল ছবি

কিন্তু হিগুয়েইনও মিলানে নিজের ৬ মাসের কষ্টমাখা স্মৃতি ভুলে যাচ্ছেন। চেলসির হয়ে স্টামফোর্ড ব্রিজে অভিষেকেই করেছেন জোড়া গোল। ইংলিশ ফুটবলে দ্রুত মানিয়ে নেওয়া সহজ কম্ম নয়। কিন্তু হিগুয়েইন মনে হচ্ছে পুরোনো গুরু সারির অধীনে আবার নিজের নাপোলি-ধার ফিরে পাচ্ছেন।

সে যা-ই হোক, ইতালির ফুটবলে ৫ মৌসুমে ১৫২ গোল করা হিগুয়েইনকে সবাই ভুলে যাচ্ছে বলেই দাবি ইতালির মিডিয়ার। যদিও এই দাবির সঙ্গে একমত নন খোদ মিলান অধিনায়ক আলেসিও রোমাগনলি, ‌‘আমি এখনো মনে করি ও বিশ্বের সেরা স্ট্রাইকার। ও যে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিল, এতে আমি ব্যথিত হয়েছি। যদিও ওর সিদ্ধান্তকে সম্মান জানাই। ও আমার বন্ধু। ক্লাব ছেড়ে যদি সে খুশি থাকে, আমার আপত্তি নেই।’ এরপরই এই ডিফেন্ডার অবশ্য বলছেন, ‘এখন আমরাও এমন একজনকে পেয়েছি, যে হিগুয়েইনের চলে যাওয়ার পর আমাদের ভুগতে দেয়নি। ওকে পেয়ে আমরা দারুণ উপভোগ করছি। আশা করছি, প্রতি ম্যাচেই ও অন্তত এক গোল করে যাবে। আশা করছি, আমরা আবার যথেষ্ট ম্যাচ জিতে চ্যাম্পিয়নস লিগে ফিরতে পারব।’