Thank you for trying Sticky AMP!!

পিএসজি তারকা নেইমার

নেইমারকে কেনা নিয়ে যা বললেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ

কয়েক মাস ধরেই শোনা যাচ্ছে নেইমারের পিএসজি ছেড়ে যাওয়ার গুঞ্জন। সে সময় বেশ কিছু ক্লাবের সঙ্গে জড়িয়ে ব্রাজিলিয়ান তারকার নাম শোনা যায়। এর মধ্যে সবচেয়ে বেশি সামনে এসেছিল প্রিমিয়ার লিগে যাওয়ার প্রসঙ্গটি। এরপর শোনা যায়, নেইমারকে কিনতে আগ্রহী প্রিমিয়ার লিগে নতুন শক্তি হিসেবে আবির্ভাবের বার্তা দেওয়া নিউক্যাসল ইউনাইটেড ও চেলসি।

পরে অবশ্য নেইমারের নিউক্যাসলে যাওয়ার বিষয়টি উড়িয়ে দেন ক্লাবের কোচ এডি হাউ। রোনালদো-নেইমারের মতো খেলোয়াড়দের কেনার সামর্থ্য নেই বলে মন্তব্য করেন এই কোচ। এর মধ্যে সম্প্রতি নেইমারের সঙ্গে ম্যানচেস্টার ইউনাইটেডকে জড়িয়ে নতুন বার্তা দেয় ফরাসি সংবাদমাধ্যম ‘লেকিপ’।

Also Read: নেইমার পিএসজি ছাড়ার কথা ঘনিষ্ঠজনদের জানিয়েছেন

তারা জানায়, নেইমারকে কেনার ব্যাপারে পিএসজির সঙ্গে আলাপ শুরু করেছে ইউনাইটেড। একই সঙ্গে নেইমারকে ওল্ড ট্রাফোর্ডে আনার ব্যাপারে আরেক ব্রাজিলিয়ান তারকা কাসেমিরো দূতিয়ালি করছে বলেও জানায় লেকিপ।

সে ধারাবাহিকতায় এবার নেইমারকে কেনা নিয়ে করা প্রশ্নের জবাব দিয়েছেন ‘রেড ডেভিল’ কোচ এরিক টেন হাগ। যেখানে নেইমারকে নিয়ে দর-কষাকষির বিষয়টি সরাসরি স্বীকার না করলেও সে দাবি তিনি উড়িয়েও দেননি। আজ চেলসির বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে নেইমারকে নিয়ে করা প্রশ্নের উত্তরে টেন হাগ বলেছেন, ‘যখন আমাদের কাছে কোনো খবর থাকবে, আমরা আপনাদের জানিয়ে দেব।’

পিএসজির অনুশীলনে ফিরেছে নেইমার

এর আগে ২০১৭ সালে বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়ের রেকর্ড (২২ কোটি ২০ লাখ ইউরো) গড়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। তাঁকে ঘিরে পিএসজি চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্ন দেখলেও তা পূরণ হয়নি। এর মাঝে ২০১৯-২০ মৌসুমে একবার ফাইনাল খেললেও শিরোপাটা অধরাই থেকে গেছে। বায়ার্ন মিউনিখের কাছে ১-০ গোলে হারে তারা।

Also Read: রোনালদো–নেইমারকে যে কারণে কিনতে পারবে না নিউক্যাসল

এর মধ্যে চলতি মৌসুমের শুরুতে পিএসজির আরেক তারকা এমবাপ্পের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে শিরোনাম হন নেইমার। পরে শোনা যায়, নেইমার নিজেও নাকি আর পিএসজিতে থাকতে চান না। কদিন আগে পিএসজি সমর্থকেরাও নেইমারের ক্লাব ছাড়ার দাবিতে স্লোগান দিয়ে পরিস্থিতি আরও জটিল করে তোলেন।

Also Read: নেইমারের ঠিকানা কি তাহলে নিউক্যাসলই হচ্ছে

চলতি মাসের মাঝামাঝিতে ফরাসি পত্রিকা ‘লা পারিসিয়ান’ জানায়, পিএসজি ছাড়ার বিষয়টি ঘনিষ্ঠজনদের জানিয়ে দিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। পাশাপাশি নিজের জন্য নেইমারের নতুন ঠিকানাও নাকি খোঁজা হচ্ছে। যদিও পিএসজির সঙ্গে তাঁর বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০২৭ সালে। তবে সে মেয়াদ পর্যন্ত নেইমারের পিএসজিতে থাকা একরকম অবাস্তবই মনে হচ্ছে।