Thank you for trying Sticky AMP!!

বার্সা ও রিয়ালে ক্যারিয়ারের সোনালি সময় পার করে এসেছেন মেসি–রোনালদো

‘মেসি–রোনালদোর লা লিগায় ফেরাটা হবে দারুণ ব্যাপার’

২০০৯ থেকে ২০১৮—লা লিগার দর্শকদের জন্য এ ৯টি বছর ছিল স্বপ্নের মতো। লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো, সময়ের দুই সেরা খেলোয়াড়ের দ্বৈরথ দেখতে পেয়েছে তারা। ২০১৮ সালে রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে নাম লেখান জুভেন্টাসে। এরপর লা লিগার দর্শকদের রোমাঞ্চ ছিল শুধুই মেসিকে নিয়ে। কিন্তু ২০২১ সালে মেসিও বার্সেলোনা ছেড়ে নাম লেখান পিএসজিতে।

জুভেন্টাসের পর ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে রোনালদো এখন সৌদি আরবের ক্লাব আল নাসরে। মেসি পিএসজিতে কাটাচ্ছেন তাঁর বর্তমান চুক্তির শেষ মৌসুমটি। পিএসজির সঙ্গে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়কের চুক্তি নবায়ন নিয়ে নতুন কোনো খবর নেই। প্রশ্ন উঠেছে প্যারিসের ক্লাবটিতে তাঁর ভবিষ্যৎ নিয়ে। শোনা যাচ্ছে, সাবেক ক্লাব বার্সেলোনাতেও ফিরতে পারেন মেসি।

রোনালদো দুই বছরের চুক্তিতে সবে গিয়েছেন আল নাসরে। সেখানে অম্লমধুর সময় কাটছে তাঁর। এরপরও স্পেনের ফুটবল মহলের অনেকেই কল্পনা করছেন—এমন যদি হতো, মেসি আর রোনালদো আবার লা লিগায় ফিরছেন!

Also Read: মেসি না রোনালদো, কাকে সবচেয়ে বেশি খোঁজা হচ্ছে গুগলে

এটা কল্পনা করেই থেমে থাকেননি স্পেনের কিছু ক্রীড়া সাংবাদিক। এক অনুষ্ঠানে যাওয়া আতলেতিকো মাদ্রিদের সভাপতি এনরিকে সেরেজোর কাছে তাঁরা প্রশ্ন করেছিলেন—মেসি আর রোনালদো যদি আবার লা লিগায় ফিরতেন, তাহলে কেমন হতো?

আতলেতিকো মাদ্রিদের সভাপতি এনরিকে সেরেজো

সেরেজো এই প্রশ্নের উত্তরে বলেছেন, ‘আমি মনে করি, মেসি যদি লা লিগায় ফেরে, তাহলে দারুণ ব্যাপার হবে। রোনালদো ফিরলেও তা–ই। দুজন এখনো খেলছে। যদি ফিরে আসে, তাহলে অসাধারণ এক ব্যাপার হবে।’