Thank you for trying Sticky AMP!!

গারনাচোর গোল উদ্‌যাপন

রোনালদো–ভক্ত গারনাচোকে নিয়ে টেন হাগের উচ্ছ্বাস

বিশ্ব চ্যাম্পিয়ন তকমাটা তাঁর নামের সঙ্গেও থাকতে পারত। কিন্তু লিওনেল স্কালোনির চূড়ান্ত বিশ্বকাপ দলে জায়গা হয়নি আলেসান্দ্রো গারনাচোর। তাঁকে দলে না রাখায় সমালোচনাও হয়েছে বেশ। কেউ কেউ অভিযোগ করে বলেছিলেন, জন্মসূত্রে স্পেনের নাগরিক হওয়ায় তাঁকে রাখা হয়নি দলে।

আবার কেউ কেউ বলেছিলেন, ক্রিস্টিয়ানো রোনালদোর ভক্ত হওয়ার কারণে তাঁকে বিশ্বকাপ দলে রাখা হয়নি! আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার পর অবশ্য চাপা পড়ে গেছে সেই আলোচনা।

Also Read: ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলিয়ে যেখানে এগিয়ে ইউনাইটেড

তবে যা আড়াল করা যাচ্ছে না, তা হলো গারনাচোর দুর্দান্ত পারফরম্যান্স। ম্যাচের পর ম্যাচে নিজেকে মেলে ধরছেন ১৮ বছর বয়সী এই আর্জেন্টাইন তারকা। সর্বশেষ এফএ কাপের ম্যাচেও করেছেন দারুণ এক গোল।

এফএ কাপে ওয়েস্ট হামের বিপক্ষে ম্যাচটি যখন ১–১ গোলে সমতায়, তখনই ৯০ মিনিটে করা তাঁর গোলে এগিয়ে যায় ইউনাইটেড। এই গোলই জয়ের পথ করে দেয় এরিক টেন হাগের দলকে। বলা যায়, গারনাচোর করা গোলটিই গড়ে দিয়েছে ৩–১ গোলে জেতা ম্যাচের পার্থক্য।

আলো ছড়িয়ে আলোচনায় গারনাচো

ম্যাচের পর ‘রেড ডেভিল’ কোচ টেন হাগও প্রশংসায় ভাসিয়েছেন গারনাচোকে। এ সময় এই আর্জেন্টাইনকে ‘ভয়ডরহীন ও সাহসী’ বলেও মন্তব্য করেছেন ইউনাইটেড কোচ।

গারনাচোকে নিয়ে উচ্ছ্বসিত টেন হাগ বলেছেন, ‘বিশ্ব ফুটবলে খুব বেশি খেলোয়াড় নেই, যারা প্রতিপক্ষকে এভাবে চ্যালেঞ্জ জানাতে পারে বা পরাস্ত করতে পারে কিংবা ড্রিবল করে ছিটকে দিতে পারে। এ ছাড়া তার আরও দক্ষতা আছে। যেমন ফিনিশিং। পাশাপাশি তার বেশ দম আছে, সে দ্রুতগতির খেলোয়াড় আর সে ৯০ মিনিট কিংবা ১২০ মিনিটে দৌড়াতে পারে।’

Also Read: রোনালদোর খাদ্যাভ্যাস অনুসরণ করে মরতে বসেছিলেন ব্রাজিলিয়ান ফুটবলার


ওয়েস্ট হামের বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জিতেছে ইউনাইটেড। দলের পারফরম্যান্স নিয়ে টেন হাগ বলেছেন, ‘দলটি সহজে উদ্বিগ্ন হয়ে পড়ে না। আমরা ম্যাচের চিত্র বদলে দিতে পারি। দলের খেলোয়াড়দের নিজেদের ওপর বিশ্বাস বেশ দৃঢ়। দলের প্রতিরোধ গড়ার সামর্থ্যও বেশ ভালো। খেলোয়াড়েরা হারতে চায় না।’

Also Read: যেভাবে ম্যানচেস্টার ইউনাইটেডের 'হারানো গৌরব' ফিরিয়ে আনছেন এরিক টেন হাগ