Thank you for trying Sticky AMP!!

বার্সায় ফিরতে পারেন মেসি

বার্সায় মেসির বেতন হতে পারে আগের চার ভাগের এক ভাগ

আগামী মৌসুমে কি তবে লিওনেল মেসি বার্সেলোনার জার্সিতেই খেলছেন? এখন পর্যন্ত যেসব খবর সামনে এসেছে, তা সে ইঙ্গিতই দিচ্ছে। মেসিকে পেতে মরিয়া হয়ে মাঠে নেমেছে বার্সেলোনা। এমনকি আর্জেন্টাইন মহাতারকাকে দলে আনতে নিজেদের সম্পদ বিক্রির পথেও নাকি হাঁটছে ক্যাম্প ন্যুয়ের ক্লাবটি।

শুধু বার্সাকেই নয়, ক্যাম্প ন্যুতে ফিরতে হলে মেসিকেও বড় ছাড় দিতে হবে। স্পেনের সংবাদমাধ্যম স্পোর্ত বলছে, মেসি যদি সব মিলিয়ে মৌসুমপ্রতি ‘মাত্র’ ২ কোটি ৫০ লাখ ইউরো আয় করতে রাজি থাকেন, তবেই তিনি বার্সেলোনায় ফিরতে পারবেন।

Also Read: মেসিকে ফেরাতে এবার যা বিক্রির চিন্তা করছে বার্সেলোনা

আর মেসি যদি শেষ পর্যন্ত এই শর্ত মেনে বার্সায় যেতে রাজি হন, তাহলে বার্সায় আগের চেয়ে তাঁর বেতন কমবে। দুই বছর আগে বার্সা ছাড়ার আগে যে অর্থ পেতেন, এটা তার চেয়ে চার গুণ কম। ২০২০-২১ মৌসুমে বার্সায় মেসির আয় ছিল ১০ কোটি ইউরো। অর্থাৎ, আবার বার্সায় ফিরলে মেসিকে বড় ধরনের অর্থ ছাড় দিতে হবে।

পিএসজির আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি

এই কম বেতনই শেষ পর্যন্ত মেসির বার্সায় ফেরার পথে বড় বাধা হতে পারে। ২০২১ সালে অর্থনৈতিক দুর্দশার কারণে মেসিকে ছেড়ে দিতে বাধ্য হয় বার্সা। সেবার চোখের জলে বার্সাকে বিদায় বলে মেসি চলে যান পিএসজিতে।

ইউরোপীয় সংবাদমাধ্যমগুলোর খবর বলছে, মেসি পিএসজিতে মৌসুমপ্রতি প্রায় ৩ কোটি ৭০ লাখ ইউরো বেতন পান। এ মৌসুমের শেষে পিএসজিতে মেসির বর্তমান চুক্তি শেষ হবে।

Also Read: রোনালদোর আরও যে ৩ রেকর্ড ছাড়িয়ে যেতে পারেন মেসি

বিশ্বকাপের পর পিএসজিতে মেসির নতুন চুক্তির সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু নানা বিষয়ে বনিবনা না হওয়ায় ঝুলে যায় সে চুক্তি-প্রক্রিয়া। ফরাসি পত্রিকা লেকিপ জানিয়েছে, দুটি কারণে নাকি মেসি আর পিএসজির চুক্তি আটকে আছে, যার একটি হচ্ছে মেসির আর্থিক চাহিদা। এমবাপ্পের চেয়ে কম টাকা পাওয়ার বিষয়টি নাকি মেসি মানতে পারছেন না। আর অন্যটি নতুন চুক্তির মেয়াদ। বর্ধিত চুক্তি কত দিনের হবে, সেটি নিয়ে একমত হতে পারছে না দুই পক্ষ।

Also Read: বার্সায় ফেরা নিয়ে জাভির সঙ্গে আলাপের কথা ‘অস্বীকার’ মেসির

অন্যদিকে মেসির সামনে সৌদি আরবের ক্লাব আল হিলাল এবং এমএলএসের ক্লাব ইন্টার মায়ামির কাছ থেকেও আছে বড় অঙ্কের প্রস্তাব। এমন পরিস্থিতিতে মেসি কম বেতনে বার্সায় ফিরতে রাজি হন কি না, সেটাই দেখার অপেক্ষা।

লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস আবার মেসির ফেরা নিয়ে স্পষ্ট বার্তা দিয়ে রেখেছেন। তিনি বলেছেন, ‘মেসিকে নিবন্ধিত করতে হলে বার্সাকে অর্থনৈতিকভাবে ব্যবস্থা গ্রহণ করতে হবে। আমরা তাদের কাছ থেকে পরিকল্পনা পাওয়ার অপেক্ষায় আছি। আজকের দিন বিবেচনায়, বার্সায় মেসির ফেরাকে আমি সম্ভব বলে মনে করছি না। তবে এখনো অনেক সময় আছে। বার্সা এখনো তাকে ফেরানোর ব্যবস্থা নিতে পারে। তবে তাদের অনেক কাজ করতে হবে।’

Also Read: মেসিকে আনতে স্পনসর খুঁজছে বার্সেলোনা

তেবাসের এ কথার প্রেক্ষাপটেই স্পেনের সংবাদমাধ্যম স্পোর্ত বার্সায় মেসির সম্ভাব্য বেতনের হিসাবটি দিয়েছে।