Thank you for trying Sticky AMP!!

পয়েন্ট হারানোর হতাশা নিয়ে মাঠ ছাড়ছেন চেলসির খেলোয়াড়রা

চেলসির ১৩২৬২ কোটি টাকার দলটা এবারও গোল পেল না

বোর্নমাউথ ০–০ চেলসি

তাহলে বোর্নমাউথের সঙ্গে চেলসির পার্থক্য কোথায়?

ফুটবল পরিসংখ্যানভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল সেন্টার ফর স্পোর্টস স্টাডিজ (সিআইইএস) কদিন আগে তাদের সাপ্তাহিক সংকলনে জানিয়েছে, স্কোয়াড গড়তে সর্বোচ্চ খরচ করা ক্লাবের তালিকায় দুইয়ে আছে চেলসি

লন্ডনের ক্লাবটির বর্তমান স্কোয়াডের মূল্য ১১৩ কোটি ৪০ লাখ ইউরো, বাংলাদেশি মুদ্রায় যা ১৩ হাজার ২৬২ কোটি টাকারও বেশি। সে তুলনায় বোর্নমাউথ অনেক পিছিয়ে। দলটির বর্তমান স্কোয়াডের দাম ৩৪ কোটি ৪০ লাখ (৪ হাজার ২২৩ কোটি টাকা)।

Also Read: প্রিমিয়ার লিগে দলবদলের খরচ প্রথমবার ২০০ কোটি পাউন্ড ছাড়িয়েছে

কিন্তু মাঠে দুই দলের পার্থক্য সেভাবে বোঝা গেল না। চেলসির কোচ মরিসিও পচেত্তিনো কাঁড়ি কাঁড়ি টাকা ঢেলে পছন্দের দল গড়েও গোলটাই পেলেন না। ঘরের মাঠে গোল পেল না বোর্নমাউথও। গোল বন্ধ্যাত্বের ম্যাচে তাই দুই দলকে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হলো। এবারের ইংলিশ প্রিমিয়ার লিগ মৌসুমে গোলশূন্য ড্র হওয়া প্রথম ম্যাচ এটাই।

এ ড্রয়ে পয়েন্ট তালিকায় অবস্থানেরও নড়চড় হয়নি। চেলসি রয়ে গেল ১৪ নম্বরে, বোর্নমাউথ ১৫ তে।

আন্তর্জাতিক বিরতি যাওয়ার আগে ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে নটিংহাম ফরেস্টের বিপক্ষে খেলেছে চেলসি। সেই ম্যাচে নটিংহামের কাছে ১–০ ব্যবধানে হেরেছে। গত মৌসুমে লিগে ১২ নম্বরে থেকে শেষ করা দলটির এবারের মৌসুমের শুরুর এক মাস কাটল আরও বাজে অভিজ্ঞতায়।

লিগে এ মৌসুমে এখন পর্যন্ত একটি ম্যাচই জিতেছে চেলসি। সেটাও প্রথমবার ইংল্যান্ডের শীর্ষ লিগে খেলার যোগ্যতা অর্জন করা লুটন টাউনের বিপক্ষে