Thank you for trying Sticky AMP!!

২০২২–২৩ মৌসুমে জুভেন্টাসে যোগ দেন দি মারিয়া

নতুন ঠিকানা খুঁজছেন দি মারিয়া

জুভেন্টাসে যোগ দিয়েছিলেন এক বছরের চুক্তিতে, যা নবায়ন হওয়ার সম্ভাবনা ছিল প্রবল। কিন্তু গত কয়েক মাসের পরিস্থিতি জুভেন্টাসের ভবিষ্যৎ পরিকল্পনাই বদলে দিয়েছে। ইতালিয়ান ক্লাবটিতে তাই জুনের পর থাকা হচ্ছে না আনহেল দি মারিয়ার। আর্জেন্টাইন এই উইঙ্গার এখন নতুন ঠিকানা খুঁজছেন।

গোল ডটকমের খবরে বলা হয়, সামনের মৌসুমের জন্য দলবদল পরিকল্পনায় পরিবর্তন এনেছে জুভেন্টাস। দলবদলের আর্থিক বিবরণীর অনিয়মের দায়ে এ মৌসুমে ক্লাবটির সিরি ‘আ’-তে ১০ পয়েন্ট কেটে নেওয়া হয়। যে কারণে পয়েন্ট তালিকায় পিছিয়ে যাওয়ায় আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলতে পারবে না জুভেন্টাস। অনিশ্চয়তা আছে ইউরোপা লিগে জায়গা পাওয়া নিয়েও। এই পরিস্থিতিতে দি মারিয়া ও ক্লাব কর্তৃপক্ষ আলোচনায় বসলেও সেটা ফলপ্রসূ হয়নি। মৌসুম শেষে দুই পক্ষের চুক্তি সমাপ্তির কথা নিশ্চিত করেছে ফুটবলবিষয়ক সংবাদমাধ্যমটি। জুভেন্টাসে কাটানো এক মৌসুমে ৩৮ ম্যাচ খেলে ৮ গোল করেছেন তিনি।

Also Read: ‘ভাড়াটে’ বলায় জুভেন্টাস সমর্থকদের দি মারিয়া, ‘আপনারা সুসময়ের বন্ধু’

সাত মৌসুম পিএসজিতে কাটিয়ে জুভেন্টাসে গিয়েছিলেন দি মারিয়া। বয়স ৩৫ পেরিয়ে গেছে বলে দলবদল বাজারে তাঁর চাহিদাও এখন আগের মতো নেই। তবে বিশ্বকাপজয়ী এই উইঙ্গারকে দলে নিতে এখনো কয়েকটি শীর্ষস্থানীয় ক্লাব আগ্রহী বলে জানিয়েছে বিভিন্ন সংবাদমাধ্যম। ইতালির টাট্টোজুভ জানিয়েছে, দি মারিয়ার দিকে দৃষ্টি রেখেছে নাপোলি, বার্সেলোনা ও আতলেতিকো মাদ্রিদ। এর মধ্যে সিরি ‘আ’ চ্যাম্পিয়ন নাপোলির আগ্রহ নাকি বেশি। মেক্সিকান উইঙ্গার হারভিং লোজানো যদি নেপলস ছাড়েন, সে ক্ষেত্রে দি মারিয়াকে দলে ভেড়াতে চায় তারা। সামনের মৌসুমের চ্যাম্পিয়নস লিগের জন্যও দি মারিয়াকে ভালো পছন্দ বলে বিবেচনা তাদের।

জুভেন্টাসে থাকা হচ্ছে না দি মারিয়ার

বার্সেলোনা আর আতলেতিকোয় যাওয়া নির্ভর করছে ক্লাব দুটির অন্য কয়েকজন খেলোয়াড়বিষয়ক পরিকল্পনা বাস্তবায়িত হওয়া না–হওয়ার ওপর। নাইনটিমিনিটের খবরে দি মারিয়ার সম্ভাব্য গন্তব্য হিসেবে উল্লেখ করা হয় যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার ও সৌদি প্রো লিগকে। এ ছাড়া আর্জেন্টিনার ঘরোয়া ফুটবলে ফেরার সম্ভাবনার কথাও চালু আছে দলবদল বাজারে। ২০২১ সালে কোপা আমেরিকা এবং ২০২২ সালে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা এই উইঙ্গার ২০২৪ কোপা আমেরিকায় খেলতেও আগ্রহী।

Also Read: মেসির কাছে আলবা ‘বন্ধুর চেয়েও বেশি’