Thank you for trying Sticky AMP!!

ফাইনালে জোড়া গোল করেছেন ভালভের্দে

যেভাবে আনচেলত্তিকে অবসরের হাত থেকে বাঁচালেন ভালভের্দে

রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তিকে আর অবসর নিতে হচ্ছে না! গতকালই আল হিলালকে ৫-৩ গোলের হারিয়ে ক্লাব বিশ্বকাপে নিজেদের পঞ্চম শিরোপা জিতেছে রিয়াল। এই নিয়ে কোচ হিসেবে দ্বিতীয়বার ক্লাব বিশ্বকাপ শিরোপা জিতেছেন আনচেলত্তি। তাহলে এর মধ্যে আবার রিয়াল কোচের অবসরের বিষয়টি কেন?

কারণটা খুলে বলা যাক, গত বছরের সেপ্টেম্বরে ফেদেরিকো ভালভের্দেকে নিয়ে একটা বাজি ধরেছিলেন আনচেলত্তি। চলতি মৌসুমে যদি রিয়ালের হয়ে ১০ গোলের বেশি ভালভের্দে না করতে পারেন, তাহলে কোচিং থেকে অবসরে যাওয়ার কথা বলেছিলেন রিয়াল মাদ্রিদের ইতালিয়ান কোচ। আল হিলালের বিপক্ষে ফাইনালে দুই গোল করার পর এই মৌসুমে ভালভের্দের গোলের সংখ্যা দাঁড়িয়েছে ১১টি। অর্থাৎ উরুগুয়ের এই ফুটবলারকে নিয়ে ধরা বাজি মৌসুমের মাঝপথেই আনচেলত্তি জিতে গেছেন।

Also Read: বায়ার্ন ম্যাচের আগে যে ৫ কারণে পিএসজির এমন দুরবস্থা

ফাইনাল শেষে সে জন্য রিয়াল কোচ ভালভের্দের প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছেন, ‘আমাকে অবসর নিতে হচ্ছে না, ওর প্রতি আমি কৃতজ্ঞ। ওকে অনেক কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে। ডান দিকে ভালভের্দে আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলোয়াড়।’

ভালভের্দেকে নিয়ে ধরা বাজিতে জিতে গেছেন আনচেলত্তি

২০২১-২২ মৌসুমে মাত্র একটি গোল করেছিলেন ভালভের্দে। তবে এই মৌসুমে দুর্দান্ত ছন্দে আছেন রিয়ালের উরুগুইয়ান মিডফিল্ডার। রিয়ালকে ক্লাব বিশ্বকাপ জেতাতে বড় ভূমিকা রেখেছেন তিনি। সেমিফাইনালে ১ গোল করার পর কাল ফাইনালে করেছেন ২টি গোল। এ ছাড়া ভিনিসিয়ুসের প্রথম গোলেও অবদান ছিল তাঁর। এই মিডফিল্ডার লিগে করেছেন ৬ গোল আর চ্যাম্পিয়নস লিগে করেছেন আরও ২টি।

Also Read: ৮ গোলের রোমাঞ্চে ক্লাব বিশ্বকাপ জিতল রিয়াল মাদ্রিদ

ভালভের্দে চলতি মৌসুমে এমন পারফরম্যান্স করবেন, তা কোচ হিসেবে আগেই আঁচ করতে পেরেছিলেন আনচেলত্তি। সেই আত্মবিশ্বাস থেকেই হয়তো বলেছিলেন, ‘গত মৌসুমে ও মাত্র ১টি গোল করেছে, ভেবেই অবাক লাগছে। আমি ভালভের্দেকে বলে দিয়েছি, ও যদি ১০ গোলের বেশি এই মৌসুমে না করতে পারে, তাহলে আমি আমার কোচিং লাইসেন্স বাতিল করে অবসর যাব।’