Thank you for trying Sticky AMP!!

অল্প সময়ের উপস্থিতিতে অনেক কিছুই দেখলেন ভিতর রকি

১৩ মিনিটের ‘ক্যামিও’তে রকি নামলেন, গোল করলেন আর লাল কার্ড দেখে মাঠ ছাড়লেন

বার্সেলোনা ৩: ১ আলাভেস

আগের ম্যাচে বদলি হিসেবে মাঠে নামার ৬৮ সেকেন্ড পরই গোল করেছিলেন ভিতর রকি। ১৮ বছর বয়সী ব্রাজিলিয়ান বদলি নেমে ঝলক দেখালেন আজ আলাভেসের বিপক্ষেও। তবে নাটকীয়তায় ছাড়িয়ে গেলেন ওসাসুনা ম্যাচকেও। 

ইলকায় গুনদোয়ানের বদলি হয়ে মাঠে নামলেন ৫৯ মিনিটে। ৬৩ মিনিটে করলেন গোল। এরপর পাঁচ মিনিটের মধ্যে দুটি হলুদ কার্ড দেখে ৭২ মিনিটে লাল কার্ডে মাঠও ছেড়ে গেলেন।

রকির ‘ক্যামিও’ উপস্থিতির পর বার্সেলোনা দশজনের দলে পরিণত হলেও ভোগান্তিতে পড়েনি। আলাভেসের মাঠে ম্যাচ জিতেছে ৩-১ ব্যবধানে।

বদলি নামার চার মিনিট পর করা রকির গোলটি ছিল দলের তৃতীয়। এর আগেই ম্যাচে বার্সেলোনা এগিয়ে ছিল ২-১ ব্যবধানে। বিরতির আগে আলাভেস বেশ কয়েকটি ভালো আক্রমণ করলেও গোলে পরিণত করতে পারেনি। তবে ২২তম মিনিটে গুনদোয়ানের দারুণ অ্যাসিস্টে সেরা সময়ের স্ট্রাইকারের মতো করেই বল জালে পাঠিয়েছেন রবার্ট লেভানডফস্কি।

রবার্ট লেভানডফস্কির গোলে শুরুতেই এগিয়ে যায় বার্সেলোনা

এটি ছিল গত ১০ ডিসেম্বরের পর লা লিগায় লেভার প্রথম গোল। আর বার্সায় যোগ দেওয়ার পর গুনদোয়ানের নবম অ্যাসিস্ট। ম্যানচেস্টার সিটি ছেড়ে আসা এই জার্মান মিডফিল্ডার ইউরোপের শীর্ষ পাঁচ লিগে আর কোনো মৌসুমেই এত বেশি অ্যাসিস্ট করতে পারেননি।

বিরতির পর চতুর্থ মিনিটে গোল করে গুনদোয়ানই বার্সাকে এগিয়ে দেন ২-০ ব্যবধানে। যদিও দুই মিনিট পরই সামু ওমোরোদিওনের সৌজন্যে এক গোল শোধ দিয়ে দেয় আলাভেস।

Also Read: জাবিবল—ফুটবলের কৌশলে জাবি আলোনসোর নতুন রোমাঞ্চ

ম্যাচের নাটকীয়তা বাড়তে শুরু করে গুনদোয়ানের বদলি হিসেবে রকি নামলে। ৭২ মিনিটে দ্বিতীয় যে হলুদ কার্ড দেখে তাঁকে মাঠ ছাড়তে হয়, সেটি নিয়ে ডাগআউটে ভীষণ ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় কোচ জাভিকে।

অপটার তথ্য বলছে, ফার্নান্দো তরেসের পর (২০০২ সালে সেভিয়ার বিপক্ষে) একুশ শতকে একই ম্যাচে গোল করা ও লাল কার্ড দেখা দ্বিতীয় সর্বনিম্ন বয়সী খেলোয়াড় রকি (১৮ বছর ৩৪০ দিন)।

ম্যাচটায় অবশ্য শেষ পযন্ত তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছে বার্সেলোনা। ২৩ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে বার্সা এখন তৃতীয় স্থানে। এক ম্যাচ কম খেলে জিরোনার পয়েন্ট ৫৫, রিয়াল মাদ্রিদের ৫৭।

Also Read: রিয়ালের কারণে লা লিগা দূষিত, বললেন জাভি