Thank you for trying Sticky AMP!!

বায়ার্নের কোচ হয়েছেন টমাস টুখেল

নাগলসমানের জায়গায় টুখেলকেই কোচ করল বায়ার্ন

তখনো আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি বায়ার্ন মিউনিখ। কিন্তু জার্মান পত্রিকা ‘বিল্ড’–এর বরাত দিয়ে সংবাদ সংস্থা রয়টার্স খবর দিয়েছিল, ইউলিয়ান নাগলসমানকে ছাঁটাই করেছে বায়ার্ন আর তাঁর জায়গায় কোচ হিসেবে নিচ্ছে টমাস টুখেলকে।

অবশেষে সেই খবরই সত্যি হয়েছে। বায়ার্ন মিউনিখ আনুষ্ঠানিকভাবে নাগলসমানকে ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে। একই সঙ্গে জানিয়ে দিয়েছে নতুন কোচ হিসেবে টুখেলকে নিয়োগ দেওয়ার কথা। বরুসিয়া ডর্টমুন্ড, পিএসজি ও চেলসির সাবেক কোচ টুখেলের সঙ্গে বায়ার্নের চুক্তি ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত। সবকিছু ঠিক থাকলে আগামী সোমবার থেকে বায়ার্নের অনুশীলনে যোগ দেবেন তিনি।

Also Read: নাগলসমানকে সরিয়ে টুখেলকে নিয়ে আসছে বায়ার্ন

বায়ার্নের কোচ পদ থেকে ছাঁটাই হয়েছেন ইউলিয়ান নাগলসমান

নাগলসমানের সঙ্গে সম্পর্ক ছেদের সিদ্ধান্ত ক্লাবের সভাপতি হার্বার্ট হেইনারের সঙ্গে কথা বলে প্রধান নির্বাহী অলিভার কান ও ক্রীড়া বোর্ডের সদস্য হাসান সালিহামিড নিয়েছেন বলে বায়ার্নের পক্ষ থেকে জানানো হয়েছে।

নাগলসমানের সঙ্গে সম্পর্ক ছেদ নিয়ে জার্মানি ও বায়ার্ন মিউনিখের সাবেক অধিনায়ক কান বলেছেন, ‘২০২১ সালে আমরা যখন ইউলিয়ান নাগলসমানকে বায়ার্নকে নিয়ে আসি, তাঁর সঙ্গে লম্বা সময় কাজ করা যাবে বলেই ভেবেছিলাম। কিন্তু গত বছর বুন্দেসলিগার শিরোপা জেতার পরও আমরা সিদ্ধান্তে পৌঁছেছি যে বিশ্বকাপের পর আমরা সফলতাও কম পাচ্ছি এবং খেলার সৌন্দর্যও কমেছে।’

Also Read: মেসি-এমবাপ্পেদের বিদায় করে কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখ

কান এরপর যোগ করেন, ‘সব মিলিয়ে আমরা এখন এটা (নাগলসমানকে বরখাস্ত) করছি। তবে ব্যক্তিগতভাবে এবং ক্লাবের পক্ষ থেকে আমি ইউলিয়ান আর তাঁর কোচিং দলকে ধন্যবাদ জানাই। একই সঙ্গে ভবিষ্যতে তাঁর সাফল্য কামনা করছি।’