Thank you for trying Sticky AMP!!

এমন হতাশাতেই দিন কাটছে সালাহর

লিভারপুলের অবস্থা ভালো নয়, মানছেন সালাহও

হতশ্রী এক মৌসুম পার করছে লিভারপুল। কোথাও যেন আর কোনো আশার আলো নেই। একের পর এক ব্যর্থতায় রীতিমতো কোণঠাসা হয়ে পড়েছে ‘অল রেড’রা। প্রিমিয়ার লিগে বর্তমানে দলটির অবস্থান ৯ নম্বরে।

অথচ গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল খেলার পাশাপাশি দুটি ঘরোয় শিরোপা জিতেছিল তারা। এমনকি প্রিমিয়ার লিগে শেষ দিন পর্যন্ত ম্যানচেস্টার সিটির সঙ্গে শিরোপার জন্য পাল্লা দিয়ে লড়েছিল। তবে সেই ছন্দ এই মৌসুমে কোথায় যেন হারিয়ে গেছে।

Also Read: যে ৪ কারণে লিভারপুলের এমন দুরবস্থা

মাঝমাঠে দুরবস্থা, ফরোয়ার্ডদের ছন্দহীনতা এবং অপরিকল্পিত দলবদলের কারণেই মূলত ভুগছে দলটি। দলের অবস্থা যে খুব একটা সুবিধার নয়, তা স্বীকার করেছেন তারকা স্ট্রাইকার মোহাম্মদ সালাহও। তবে ‘অবিশ্বাস্য দলটি’ ঘুরে দাঁড়াবে বলে বিশ্বাস এই ফরোয়ার্ডের।

দুঃসময়ের বৃত্তে লিভারপুল

সাম্প্রতিক সময়টা ভালো না গেলেও দলের ওপর আস্থা রাখার কথা বলেছেন সালাহ, ‘আমি আগেও যেমনটা বলছিলাম, আমাদের দারুণ একটি দল আছে। আমি তিন–চারটি দলের হয়ে খেলেছি। আমি জানি এখানের দলের সঙ্গে অন্য দলগুলোর পার্থক্য কী। আমাদের দলটি অবিশ্বাস্য। আমরা সব সময় চেষ্টা করি তরুণ খেলোয়াড়দের সাহায্য করতে। আর অভিজ্ঞরা চেষ্টা করে যেকোনো পরিস্থিতিতে সব সময় শান্ত থাকতে। পাশাপাশি তারা তরুণদের পরামর্শ দেয় শান্ত থাকার।’

Also Read: যৌন হয়রানির অভিযোগে গ্রেপ্তার দানি আলভেজ

দল ছন্দে না থাকলেও নিজের ছন্দটা মোটামুটি ধরে রেখেছেন সালাহ। মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ১৭ গোল। যদিও আগের মৌসুমগুলোর জাদু এবার এখন পর্যন্ত সেভাবে দেখাতে পারেননি মিসরীয় তারকা।

Also Read: মেসি–রোনালদোদের সঙ্গে অমিতাভ বচ্চনের ‘দারুণ সন্ধ্যা’

পরিস্থিতি যে কঠিন, সেটা মেনে নিয়ে ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ের কথা জানিয়ে সালাহ আরও বলেন, ‘এটা কঠিন, এই পরিস্থিতিও খুব কঠিন। তবে আমি মনে করি, আমরা এটা পেরিয়ে যেতে পারব এবং আরও ভালো করতে পারব।’

আগামীকাল মৌসুমের গুরুত্বপূর্ণ ম্যাচে চেলসির মুখোমুখি হবে লিভারপুল। চেলসির অবস্থাও খুব একটা সুবিধার নয়। পয়েন্ট তালিকায় লিভারপুলের ঠিক পরের অবস্থানটি তাদের। অ্যানফিল্ডের ম্যাচটি তাই দুই ইংলিশ পরাশক্তির ঘুরে দাঁড়ানোর পাথেয় হতে পারে।