Thank you for trying Sticky AMP!!

দুই বছর পর লিগে হারের স্বাদ পেয়েছে অ্যালেক্সিয়া পুতেয়াসের বার্সেলোনা ফেমেনি

৬৪ ম্যাচ পর হারল বার্সার মেয়েদের দল

‘সবকিছুরই শেষ আছে’। ১১ দিন আগে কথাটার মানে বুঝেছিল বার্সেলোনার মেয়েদের ফুটবল দল। লা লিগায় টানা ৬২ ম্যাচ জয়ের পর এ মাসের ১০ তারিখে সেভিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল বার্সার মেয়েদের দল।

বার্সেলোনা ফেমেনি নামে পরিচিত দলটি আজ তো হেরেই বসেছে। মাদ্রিদ সিএফএফ নামের একটি ক্লাবের কাছে আজ ২-১ গোলে হেরেছে বার্সেলোনা ফেমেনি। প্রায় ২ বছর ও ৬৪ ম্যাচ পর হারের তেতো স্বাদ পেলেন বার্সার মেয়েরা। এই হার ও সেই ড্রয়ের মাঝে অ্যাথলেটিক ক্লাবকে হারিয়েছিল বার্সা।

আজ মাদ্রিদের এস্তাদিও ফার্নান্দো তোরেস স্টেডিয়ামে প্রথমার্ধেই ২ গোল খেয়ে বসে বার্সা। ৬৪ মিনিটে ব্যালন ডি’অরজয়ী অ্যালেক্সিয়া পুতেয়াস একটি গোল শোধ করেন।
এই হারে নিজেদের অজেয় ধারা খোয়ানো ছাড়া অবশ্য আর কোনো ক্ষতি হয়নি বার্সার। গত মাসেই টানা চতুর্থবার লিগা এফ জয় নিশ্চিত করেছে দলটি।

লিগে টানা ৬৪ ম্যাচে অপরাজিত ছিল বার্সার মেয়েদের দল

বার্সেলোনা ফেমেনি লিগে এর আগে সবশেষ হেরেছিল মাদ্রিদেরই আরেক দল আতলেতিকো মাদ্রিদের কাছে। ২০২১ সালের জুনে ৪-৩ গোলে হেরেছিল বার্সা। ওই ম্যাচের পর সেই মৌসুমের শেষ পাঁচ ম্যাচ, ২০২১-২২ মৌসুমের পুরো ৩০ ম্যাচ এবং ২০২২-২৩ মৌসুমের ২৭ তম ম্যাচ পর্যন্ত প্রতিটি ম্যাচেই জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা।

Also Read: ম্যান সিটির শিরোপা জয়ের কৃতিত্ব আর্সেনালেরও

২০১৬ থেকে ২০২০ সালে মধ্যে ফ্রেঞ্চ লিগে টানা ৮০ ম্যাচে অপরাজিত ছিল অলিম্পিক লিওঁ।

তাতে রেকর্ডও ধরা দিয়েছিল বার্সা ফেমেনিকে। পেশাদার ফুটবল লিগে প্রথম দল হিসেবেই টানা ৫০ জয়ের মাইলফলক ছুঁয়েছিল বার্সার মেয়েরা। বার্সার মেয়েদের একটাই দুঃখ থাকতে পারে, মেয়েদের পূর্ণ পেশাদার লিগে টানা অপরাজিত থাকার রেকর্ডটা যে করা হলো না। ২০১৬ থেকে ২০২০ সালে মধ্যে ফ্রেঞ্চ লিগে টানা ৮০ ম্যাচে অপরাজিত ছিল অলিম্পিক লিওঁ।

Also Read: মাধওয়ালের তোপের পর গ্রিনের সেঞ্চুরি, নিজেদের কাজটা করে রাখল মুম্বাই