Thank you for trying Sticky AMP!!

রোমার কোচ জোসে মরিনিও

চ্যাম্পিয়নস লিগের ব্যর্থ হাঙরগুলো ইউরোপা লিগে আসবে

চ্যাম্পিয়নস লিগে বাজে সময় পার করছে দুই ফেবারিট বার্সেলোনা ও জুভেন্টাস। দুই দলই এখন প্রতিযোগিতা থেকে একরকম বিদায়ের পথে। এমন বিপর্যস্ত পরিস্থিতিতে বার্সা-জুভেন্টাস দুই দলই আছে সমালোচনার মুখে। সুযোগ পেয়ে কটাক্ষ করতে ছাড়ছেন না পুরোনো ‘শত্রু’রাও।

এই যেমন খাদে পড়া বার্সা ও জুভেন্টাসকে খোঁচা দেওয়ার সুযোগ হাতছাড়া করলেন না পর্তুগিজ কোচ জোসে মরিনিও। চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়ে ইউরোপা লিগে অবনমিত হতে পারে এ দুই দল। আর এ প্রসঙ্গ সামনে আসতেই দুই দলকে খোঁচা দিয়েছেন মরিনিও।

ইউরোপা লিগে সর্বশেষ ম্যাচে রিয়াল বেতিসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে রোমা। ম্যাচের শুরুতে পিছিয়ে পড়ে শেষ পর্যন্ত আন্দ্রেয়া বেলোত্তির গোলে হার এড়িয়ে মাঠ ছেড়েছে ইতালিয়ান ক্লাবটি। ম্যাচ শেষে ইউরোপা লিগের নিজেদের সম্ভাবনা ও কাদের ফেবারিট মনে করছেন, তা জানতে চাওয়া হয়েছিল মরিনিওর কাছে।

চ্যাম্পিয়নস লিগে খাদের কিনারায় বার্সেলোনা

ফেবারিটের নাম বলতে গিয়ে চ্যাম্পিয়নস লিগে বিপাকে থাকা বার্সেলোনা ও জুভেন্টাসকে ইঙ্গিত করে রোমা কোচ বলেছেন, ‘আমি তাদের (বেতিস) শিরোপার দাবিদার মনে করি। তবে চ্যাম্পিয়নস লিগের ব্যর্থ হাঙরগুলো (জুভেন্টাস-বার্সার মতো দল) এখানে এসে হাজির হবে। তারা বেশ শক্তি নিয়েই আসবে।’

শুধু বার্সেলোনা ও জুভেন্টাসই নয়, ইউরোপা লিগে এসে হাজির হতে পারে আতলেতিকো মাদ্রিদ এবং এসি মিলানের মতো দলগুলোও। এই দলগুলোও নিজ নিজ গ্রুপে বিপর্যস্ত অবস্থায় আছে, যা ইউরোপের দ্বিতীয় সারির মঞ্চে শিরোপা লড়াইকে রোমাঞ্চকর করে তুলতে পারে।

Also Read: গোল করতে গিয়ে রক্ষণের কথা ভুলে গিয়েছিল বার্সা

মরিনিও অবশ্য এই দলগুলোর আগমনে খুব একটা খুশি নন। তবে এই দলগুলো যে ইউরোপা লিগের মজা বাড়াবে, সেটিও স্বীকার করেছেন সাবেক রিয়াল মাদ্রিদ কোচ, ‘তাদের আসা উচিত নয়, তবে এটাই বাস্তবতা। এটা অবশ্য বেশ মজার ব্যাপার হবে।’

ইউরোপায় অবশ্য মরিনিওর দল রোমার সময়টাও খুব ভালো যাচ্ছে না। গ্রুপ ‘সি’তে ৪ ম্যাচের ২টিতে হেরেছে তারা, ড্র করেছে ১ ম্যাচে এবং জিতেছে ১ ম্যাচ। এই পরিস্থিতিতে তাদের তৃতীয় স্তরের প্রতিযোগিতা কনফারেন্স লিগে নেমে যাওয়ার শঙ্কাও আছে।

Also Read: সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন বার্সেলোনা কোচ

মরিনিও অবশ্য ইউরোপায় টিকে থাকতে চান বলেই জানিয়েছেন, ‘আমরা দ্বিতীয় স্থানে থেকে এগিয়ে যেতে চাই। তবে আমরা যদি তৃতীয় হই, তবে কনফারেন্স লিগ ধরে রাখার সুযোগ পাব।’ এর আগে গত বছর কনফারেন্স লিগের শিরোপা জিতেছিল মরিনিওর দল রোমা।