Thank you for trying Sticky AMP!!

গোল করেই চলেছেন হলান্ড

মাত্র এক গোল করায় হলান্ডকে নিয়ে ‘হতাশ’ গার্দিওলা

আর্লিং হলান্ডকে চাইলে গোলমেশিন না বলে হ্যাটট্রিক মেশিনও বলা যায়। চলতি মৌসুমে এর মধ্যেই ৩টি হ্যাটট্রিক করেছেন ম্যানচেস্টার সিটির তারকা। তিনটি ম্যাচে করেছেন জোড়া গোল। তাঁর ওপর দল এবং সমর্থকদের প্রত্যাশাও এখন অনেক বেড়ে গেছে।

এক গোলে আর যেন সন্তুষ্ট করতে পারছেন না কাউকে। গতকাল সাউদাম্পটনের বিপক্ষে ম্যান সিটির ৪-০ গোলে জেতা ম্যাচে ৬৫ মিনিটে দলের শেষ গোলটি করেছেন নরওয়েজিয়ান স্ট্রাইকার।

হলান্ড হ্যাটট্রিক বা জোড়া গোল না পেলে মনটা একটু কেমন কেমন করতেই পারে ম্যান সিটির সমর্থক বা টিম ম্যানেজমেন্টের। সাউদাম্পটনের বিপক্ষে ম্যাচ শেষে কোচ পেপ গার্দিওলাও তো বললেন তিনি একটু ‘হতাশ’! তবে গার্দিওলা এটা বলেছেন স্রেফ মজা করে!

হলান্ডকে ঘিরে সতীর্থদের উল্লাস

প্রিমিয়ার লিগে ৯ ম্যাচে হলান্ডের গোল ১৫টি। অবিশ্বাস্য ছন্দে আছেন ২২ বছর বয়সী এই তারকা। মৌসুমের শেষ পর্যন্ত এই গোলের ধারা অব্যাহত থাকলে অনেক রেকর্ডই হয়তো তাঁর পায়ে লুটাবে। এখন তিনি সিটির সবচেয়ে বড় নির্ভরতার কেন্দ্রেও পরিণত হয়েছেন।

তাঁকে নিয়ে সবার প্রত্যাশা কতটা বেশি, সেটি বোঝাতে গিয়েই সাউদাম্পটন ম্যাচ শেষে মজা করেছেন গার্দিওলা। স্প্যানিশ কোচ বলেছেন, ‘সে তিন গোল করেনি, আমি তাকে নিয়ে হতাশ! এ কারণে তাকে প্রিমিয়ার লিগ থেকে বরখাস্তের যে আবেদন করা হচ্ছে, তা আর হচ্ছে না। প্রত্যাশা এখন অনেক বেশি। মানুষ আশা করছে, সে প্রতি ম্যাচে ৩-৪ গোল করবে।’

Also Read: ‘হলান্ড মানুষ নয়’

হলান্ডকে নিয়ে এখন অনেক কথাই বলা হচ্ছে। ম্যানচেস্টার ডার্বিতে ম্যান সিটির কাছে ৬-৩ গোল বিধ্বস্ত হওয়ার পর ম্যানচেস্টার ইউনাইটেডের এক সমর্থক হলান্ডকে শুধু প্রিমিয়ার লিগ নয়, ফুটবল অ্যাসোসিয়েশন থেকেই বহিষ্কারের জন্য অনলাইনে পিটিশন দায়ের করে সই সংগ্রহ শুরু করেছেন।

হলান্ডকে ‘রোবট’ আখ্যা দিয়ে করা সেই পিটিশনে সই করেছে ২০ লাখের বেশি মানুষ। যদিও এই কাজটি মজা করেই করা। গার্দিওলাও সংবাদ সম্মেলনে রসিকতায় সেই পিটিশনের প্রসঙ্গ টেনে এনেছেন।

আর্লিং হলান্ড

সব প্রতিযোগিতা মিলিয়ে হলান্ডের গোল এখন ১৩ ম্যাচে ২০টি। ফুটবল বিশ্বে চলছে হলান্ড-বন্দনা। দলের অপ্রতিরোধ্য এই স্ট্রাইকারের খেলা নিয়ে তৃপ্ত কোচ গার্দিওলাও, ‘সে আবারও আমাদের সাহায্য করেছে। বল ধরে রেখেছে এবং লড়াই করেছে। আমি মনে করি, আর্লিং আজ খুব ভালো খেলেছে। সে দারুণ একটি গোল করেছে। সে আমাদের দারুণ এক অস্ত্র। আমি খুবই তৃপ্ত।’

সাউদাম্পটন ম্যাচেই অবশ্য ‘রোবট’ হলান্ড একটি মানবীয় ভুল করেছেন। একটি সহজ সুযোগ তিনি হাতছাড়া করেছেন। তবে এই ভুলে শিষ্যের পক্ষেই দাঁড়িয়েছেন গার্দিওলা। বলেছেন ‘এমনটা হতেই পারে।’

Also Read: ‘রোবট’ হলান্ডকে ফুটবল থেকে নিষিদ্ধ করতে পিটিশন!