Thank you for trying Sticky AMP!!

পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পে

এমবাপ্পের চোট নিয়ে বায়ার্ন কোচের সন্দেহ

ফরাসি লিগ ‘আ’তে মঁপেলিয়ের বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে ২১ মিনিটে মাঠ ছাড়েন পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পে। শুরুতে গুরুতর কিছু নয় বলে পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের আশ্বস্ত করলেও পরে জানা যায়, চোটে পড়ে তিন সপ্তাহের জন্য ছিটকে গেছেন ফরাসি ফরোয়ার্ড। আর এ চোটে চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে প্রথম লেগে তাঁর না খেলার বিষয়টিও নিশ্চিত হয়।

এক বিবৃতিতে পিএসজি কর্তৃপক্ষ এমবাপ্পের ছিটকে যাওয়ার খবরটি নিশ্চিত করে। তবে এমবাপ্পের এ চোট নিয়ে নিজের সন্দেহের কথা জানিয়েছেন বায়ার্ন কোচ ইউলিয়ান নাগলসমান। সম্প্রতি সাংবাদিকদের বলেছেন, এমবাপ্পে খেলছেন ধরে নিয়েই তিনি পিএসজিকে হারানোর ছক কষছেন। এ সময় পিএসজির দেওয়া বিবৃতি অস্পষ্ট ছিল বলেও মন্তব্য করেছেন এই জার্মান কোচ।

Also Read: পুরো দলকে মেসির জন্য খেলতে বলেছেন পিএসজি কোচ

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ১৫ ফেব্রুয়ারি মুখোমুখি হবে ইউরোপীয় ফুটবলের দুই পরাশক্তি পিএসজি ও বায়ার্ন। সে ম্যাচের আগে এমবাপ্পেকে হারিয়ে বড় ধাক্কা খেয়েছে পিএসজি। দলের অনত্যম সেরা এই তারকাকে ছাড়া বায়ার্নের বিপক্ষে পিএসজি কতটা নিজেদের মেলে ধরতে পারবে, তা নিয়েও শঙ্কা প্রকাশ করেছেন অনেকে।

তবে বায়ার্ন কোচ নাগলসমান ভাবছেন ভিন্ন কিছু। এমবাপ্পের চোটে পড়ার বিষয়টি নিয়ে সন্দেহ প্রকাশ করে নাগলসমান বলেছেন, ‘আমি জানি না, তার কী হয়েছে। তবে আমি আশা করছি, সে খেলবে। তারা তাদের ওয়েবসাইটে খুবই অস্পষ্টভাবে লিখেছে—তিন সপ্তাহ পর্যন্ত মাঠের বাইরে থাকবে সে। যদি তার চোট জটিল না হয়, তবে আমার মনে হয় না সে ম্যাচ মিস করবে।’

চোটে পড়েছেন এমবাপ্পে

এমবাপ্পের খেলা মানেই পিএসজিতে বাড়তি শক্তি যোগ হওয়া। যেকোনো মুহূর্তে ম্যাচের দৃশ্যপট পাল্টে দিতে পারেন বিশ্বকাপজয়ী এ তারকা। তাই নিজেদের প্রস্তুতিতে কোনো ফাঁক রাখতে চান না নাগলসমান।

এমবাপ্পেকে ভাবনায় রেখে ম্যাচ পরিকল্পনা সাজানোর কথা জানিয়ে নাগলসমান বলেছেন, ‘সে খেলছে এটা ধরে নিয়েই আমরা প্রস্তুতি নেব। যদি মারাত্মক চোট না হয়, তবে সে মাঠে থাকবে না, সেটা এখন বলা অনেক দূরের ব্যাপার।’

Also Read: পা ভাঙার পর চোখ দিয়ে পানি ঝরেছিল নয়্যারের

সব মিলিয়ে এমবাপ্পের চোটের ব্যাপারটিকে পিএসজি কোচ গালতিয়েরের ‘মাইন্ড গেম’ হিসেবে ধরে নিয়েছেন নাগলসমান। বায়ার্ন কোচ সেই মাইন্ড গেমের ফাঁদে পা দিতে চান না!