Thank you for trying Sticky AMP!!

ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠ ওল্ড ট্রাফোর্ড

ম্যানচেস্টার ইউনাইটেড বিক্রি হবে

চেলসির পর এবার আরেকটি জায়ান্ট ইংলিশ ক্লাবে বিক্রির বিজ্ঞপ্তি। বিক্রি হবে ম্যানচেস্টার ইউনাইটেড।

গতকাল রাতে আনুষ্ঠানিকভাবে ইউনাইটেড বিক্রির ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। ২০০৫ সাল থেকে ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানায় আছে যুক্তরাষ্ট্রের গ্লেজার পরিবার। গত কয়েক বছর ধরে ক্লাব সমর্থকদের সমালোচনার মুখে আছে মালিকপক্ষ।

শেষ পাঁচ বছরে কোনো ট্রফি নেই। ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামেও কোনো উন্নয়ন হয়নি। এ ছাড়া আর্থিকভাবে বিপুল দেনায় ডুবে আছে ইউনাইটেড। গত মার্চ পর্যন্ত ক্লাবের ঋণের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছিল প্রায় ৬০ কোটি মার্কিন ডলারে।

সব মিলিয়ে এবার ক্লাবের নিয়ন্ত্রণ আর ধরে রাখতে চায় না গ্লেজার পরিবার। মঙ্গলবার ম্যানচেস্টার ইউনাইটেডের এক বিবৃতিতে জানানো হয়, ‘বোর্ড ক্লাবের জন্য কৌশলগত বিকল্প খোঁজার প্রক্রিয়া শুরু করেছে। এই প্রক্রিয়ার অংশ হিসাবে নতুন বিনিয়োগ, বিক্রয় বা কোম্পানির সঙ্গে জড়িত অন্যান্য লেনদেন সহ সমস্ত কৌশলগত বিকল্প বিবেচনা করা হবে।’

Also Read: রোনালদো আর ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড় নন

ইউনাইটেডকে মাঠে এবং বাণিজ্যিকভাবে এগিয়ে নেওয়ার জন্যই এমন পদক্ষেপ বলে জানিয়েছে কর্তৃপক্ষ। বিবৃতিটি এসেছে এমন দিনে, যে সময়ে ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে সম্পর্কচ্ছেদের ঘোষণা দিয়েছে ইউনাইটেড।

গত সপ্তাহে প্রচারিত রোনালদোর একটি সাক্ষাৎকারে কোচ এরিক টেন হাগের পাশাপাশি ক্লাবের কয়েকজন কর্মকর্তা ও গ্লেজার পরিবারের সমালোচনাও ছিল।

এ বছরের মে মাসে আরেক ইংলিশ ক্লাব চেলসি বিক্রি করা হয়। রুশ ধনকুবের রোমান আব্রামোভিচ থেকে ক্লাবটি কিনে নেয় যুক্তরাষ্ট্রের একটি কনসোর্টিয়াম, যার অন্যতম অংশীদার বেসবল ক্লাব লস অ্যাঞ্জেলেস ডজার্সের মালিক টড বোহলি।

ইউনাইটেড কেনার জন্য যুক্তরাজ্যের ভেতরেই অবশ্য ক্রেতা আছে। ব্রিটিশ ধনকুবের জিম র‍্যাটক্লিফ গত মাসেও ইউনাইটেড কেনার আগ্রহ দেখিয়েছিলেন। এর আগে চেলসির জন্যও ‘বিড’ করেছিলেন তিনি।