Thank you for trying Sticky AMP!!

মেসি–কোমান যখন বার্সায় ছিলেন

মেসি সৌদি আরবেই যাবেন, মনে করেন সাবেক বার্সা কোচ

লিওনেল মেসি কি বার্সেলোনায় ফিরছেন?

পিএসজির সঙ্গে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়কের সম্পর্কের অবনতি হয়েছে বিশ্বকাপের পর থেকেই। তাঁর বার্সেলোনায় ফেরার আলোচনাও বেড়েছে তখন থেকে। পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বৃদ্ধির প্রক্রিয়া থেমে যাওয়ার পর সে সম্ভাবনা আরও বেড়েছে।

যদিও অনেকেই মনে করেন, মেসিকে ফেরানো বার্সেলোনার জন্য বেশ কঠিন। ক্লাবের আর্থিক সমস্যা তো আছেই। আছে লা লিগার বেতনসীমা–সংক্রান্ত নীতিমালা মেনে চলার বাধ্যবাধকতাও। যদিও বার্সেলোনা সমর্থকেরা আশাবাদী, মেসি ফিরবেন।

কোমান কোচ থাকার সময়েই বার্সা ছেড়েছেন মেসি

তবে মেসির বার্সেলোনায় ফেরার সম্ভাবনা একটু হলেও ফিকে হয়ে গেছে গত সপ্তাহে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত এক সংবাদে। বার্তা সংস্থা এএফপি ব্রেকিং নিউজে জানিয়েছিল, মেসির সঙ্গে সৌদি আরবের একটি ক্লাবের চুক্তি চূড়ান্ত হয়ে গেছে। এই মৌসুম শেষে পিএসজির সঙ্গে তাঁর চুক্তির মেয়াদ শেষ হলে তিনি সৌদি আরব লিগে খেলা শুরু করবেন। যদিও তাঁর ঘনিষ্ঠজনেরা এটি অস্বীকার করেছেন। মেসি যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে ইন্টার মায়ামিতে যেতে পারেন, এমন কানাঘুষাও আছে।

তাহলে ব্যাপারটা কী দাঁড়াল! মেসি সৌদি আরবে যাচ্ছেন? মেসি কি আবারও বার্সেলোনায় ফিরছেন? নাকি যুক্তরাষ্ট্রের লিগে খেলতে যাচ্ছেন।

Also Read: মেসির সম্ভাব্য গন্তব্য আল–হিলালের ঐতিহ্য আর অর্জন কী

বার্সেলোনাতে মেসির শেষ মৌসুমে যিনি কোচ ছিলেন, সেই রোনাল্ড কোমান মনে করেন, মেসি নিজেই বার্সেলোনায় ফিরবেন না। তিনি মনেপ্রাণেই বিশ্বাস করেন এই কথা। ইএসপিএনকে তিনি বলেছেন, ‘আমি মনে করি না মেসি আবারও বার্সেলোনায় ফিরবে। বুসকেতস বার্সেলোনা ছেড়েছে। জরদি আলবাও থাকছে না। তিনজনই খুব ভালো বন্ধু। আমি মোটেও অবাক হব না, যদি বাকি দুই বন্ধুর সঙ্গে মেসি সৌদি আরব বা যুক্তরাষ্ট্রের লিগে খেলতে চলে যায়।’

বার্সেলোনার সাবেক এই ডাচ তারকা ও কোচ মনে করেন, মেসিকে ফেরানোর আওয়াজ তুলে সভাপতি হোয়ান লাপোর্তা আসলে নিজের সুনাম বাড়ানোর চেষ্টা করছেন। ভুলে গেলে চলবে না, ২০২১ সালে লাপোর্তা সভাপতি থাকা অবস্থাতেই মেসি বার্সেলোনা ছেড়েছিলেন। মেসিকে বেশি বেতন দিতে হবে, শুধু এই শঙ্কাতেই সে সময় চরম আর্থিক দুরবস্থার মধ্যে থাকা বার্সেলোনা মেসিকে ছেড়ে দিয়েছিল, ‘লাপোর্তা এখন নিজের মুখ বাঁচানোর চেষ্টা করছে মেসিকে ফেরানোর কথাবার্তা বলে। সবাই জানে এই মেসিকে লাপোর্তাই ছেড়ে দিয়েছিল।’

Also Read: মেসি নিষিদ্ধ হওয়ার পর গোপনে যা যা ঘটেছে...