Thank you for trying Sticky AMP!!

অবসরে যাচ্ছেন মেসুত ওজিল

বাসাকশেহিরের সঙ্গে চুক্তি বাতিল হলেই ফুটবলকে বিদায় বলবেন ওজিল

চোটে নাকাল জার্মানির সাবেক ফুটবলার মেসুত ওজিল ফুটবলকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন। তুরস্কের ক্লাব বাসাকশেহিরের হয়ে এ মৌসুমে ৭ ম্যাচে মাঠে নেমে ওজিল খেলেছেন মাত্র ১৪২ মিনিট। এর মাঝে সম্প্রতি জানা যায়, টানা দ্বিতীয়বারের মতো কোনো ক্লাবের সঙ্গে চুক্তিও বাতিল হতে যাচ্ছে তাঁর। একই সময়ে ওজিলের ফুটবল ছাড়ার সিদ্ধান্তের বিষয়টিও সামনে আসে।

গত জুলাইয়ে এক বছরের চুক্তিতে ফেনেরবাচে থেকে বাসাকশেহিরে যোগ দেন ওজিল। তবে চোটে ভুগতে থাকা ওজিল সেভাবে মাঠে নামার সুযোগই পাননি। যার জেরে বাসাকশেহিরের সঙ্গে চুক্তি বাতিল করে এখন ফুটবলকে আনুষ্ঠানিক বিদায় ঘোষণার অপেক্ষায় ওজিল। এরই মধ্যে ওজিল নাকি তাঁর সতীর্থদের ফুটবল ছাড়ার কথা জানিয়েও দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছে তুরস্কের সংবাদমাধ্যম ফানাটিক।

ওজিল অবশ্য বাসাকশেহিরের আগের ম্যাচেও প্রথম ৪৫ মিনিট খেলেছিলেন। কায়সেরিস্পোরের বিপক্ষে সেই ম্যাচে অবশ্য ১-০ গোলে হেরেছে ওজিলের দল। এরপর ওজিলের চুক্তি বাতিল করার মধ্য দিয়ে ফুটবল ছাড়ার বিষয়টি সামনে আছে। বাসাকশেহিরে আসার আগে ফেনেরবাচের সঙ্গেও মাঝপথে চুক্তি বাতিল করতে হয়েছিল ওজিলকে।

চোটের কারণে নিয়মিত মাঠে নামতে পারেননি ওজিল

৩৪ বছর বয়সী ওজিল জার্মান ক্লাব শালকের হয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন ২০০৫ সালে। এরপর ভেরদার ব্রেমেন হয়ে আসেন রিয়াল মাদ্রিদে। রিয়ালকে বিদায় জানিয়ে ২০১৩ সালে ওজিল যোগ দেন আর্সেনালে। সেখান থেকে ২০২১ সালে চলে যান তুরস্কের ক্লাব ফেনেরবাচেতে। গ্রীষ্মের দলবদলে নাম লেখান তুরস্কের আরেক ক্লাব বাসাকশেহিরে। তবে চোটের সঙ্গে লড়তে থাকা ওজিল শেষ পর্যন্ত বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্তই নিলেন।

জার্মানির হয়ে ওজিলের অভিষেক হয় ২০০৯ সালে। দেশের হয়ে ২০১৪ সালের বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা ছিল তাঁর। ২০১৮ সালের বিশ্বকাপের পর জার্মান ফুটবল ফেডারেশনের সঙ্গে দ্বন্দ্বের পরিপ্রেক্ষিতে জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্ত নেন ওজিল।

Also Read: এতদিন পর জার্মানরা বুঝল ওজিলের সঙ্গে অন্যায় হয়েছে