Thank you for trying Sticky AMP!!

ম্যাচ শেষ দুই কোচ—ইউনাইটেডের এরিক টেন হাগ ও বার্সেলোনার জাভি

চার গোলের ম্যাচে বার্সেলোনা-ইউনাইটেডের ড্র

ম্যাচের প্রথম গোলটা বার্সেলোনা করল, শেষ গোলটাও। কিন্তু চার গোলের ম্যাচে মাঝে ম্যানচেস্টার ইউনাইটেডও পেল দুই গোল। ক্যাম্প ন্যু-তে তাই জয়-হারের স্বাদ পেল না কোনো দলই। ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়া বার্সেলোনা-ইউনাইটেডকে এখন অপেক্ষায় থাকতে হবে ইউরোপা লিগের দ্বিতীয় রাউন্ডের ফিরতি লেগের। ওল্ড ট্রাফোর্ডে আগামী ২৩ ফেব্রুয়ারি ফিরতি লেগ খেলবে দুই দল।

ইউরোপা লিগে ৩২ দলের এই রাউন্ডে রাতের অন্য ম্যাচগুলোতে আয়াক্স গোলশূন্য ড্র করেছে ইউনিয়ন বার্লিনের সঙ্গে, সালজবুর্গ ১-০ গোলে জিতেছে রোমার বিপক্ষে, শাখতার দোনেৎস্ক ২-১ গোলে হারিয়েছে রেনেকে।

চোট পেয়ে মাঠ ছেড়েছেন পেদ্রি

Also Read: গারনাচোর মধ্যে তরুণ রোনালদোর ছায়া

ক্যাম্প ন্যু-তে বার্সেলোনা ইউনাইটেড ম্যাচে নাটক হয়েছে বেশ। প্রথমার্ধটা ছিল গোলশূন্য। কিন্তু গোলহীন শুনলে যেমন ম্যাড়ম্যাড়ে ম্যাচের ছবি চোখে ভাসে, খেলা মোটেও সে রকম হয়নি। বরং দুই দলই খেলেছে আক্রমণ, পাল্টা-আক্রমনে। তৈরি করেছে দারুণ কিছু সুযোগ। বার্সেলোনাই নিজেদের একটু বেশি সৌভাগ্যবান ভাবতে পারে। গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেন দেয়াল হয়ে না দাঁড়ালে ম্যাচে ওই সময়ই পিছিয়ে পড়ত তারা।  মার্কাস রাশফোর্ড ও ভাউট ভেগহোর্স্টের প্রায় নিশ্চিত দুটি গোলের হাত থেকে বার্সাকে বাঁচিয়েছেন টের স্টেগেন। সুযোগ বার্সেলোনাও পেয়েছে। কিন্তু রবার্ট লেভানডফস্কি ও জর্ডি আলবা সেই সুযোগ দুটি কাজে লাগাতে পারেননি।

Also Read: আবার রাশফোর্ডের গোল, ইউনাইটেডের জয়

মার্কাস আলোনসোর গোল উদযাপন

বিরতির পর ম্যাচের প্রথম গোলটা করে বার্সেলোনা। ৫০ মিনিটে ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনিয়ার কর্নারে হেড করেন মার্কাস আলোনসো, বল চলে যায় ইউনাইটেডের জালে। তবে বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি বার্সা। তিন মিনিট পরেই ডানদিকে ফ্রেডের পাস থেকে বল পেয়ে বেশ দূরহ কোন থেকে গোল করেন মার্কাস রাশফোর্ড। সব প্রতিযোগিতা মিলে ইউনাইটেডের জার্সিতে এই মৌসুমে রাশফোর্ডের এই ২২তম গোল। রেড ডেভিলদের হয়ে নিজের ক্যারিয়ারের সেরা সময়ই কাটাচ্ছেন ইংলিশ এই ফরোয়ার্ড।

Also Read: ‘ম্যারাডোনার মতো মেসি বলতে পারবে না, দেশের জন্য, দেশের মানুষের জন্য মরব’

সমতা ফেরানোর মিনিট ছয়েক পরে এগিয়েও যায় ইউনাইটেড। এবারও রাশফোর্ডের শট। তবে সেটাতে পা লাগাতে পারেননি তাঁর কোনো ইউনাইটেড সতীর্থ। কিন্তু বার্সেলোনার ডিফেন্ডার জুলস কুন্দের গায়ে লেগে বল ঠিকই চলে যায় জালে। 

মার্কাস রাশফোর্ডের গোল উদযাপন

বার্সেলোনা সমতা ফেরায় ম্যাচের ৭৬ মিনিটে। সেটা একটু বিস্ময়করভাবেই। কাসেমিরোর কাছ থেকে বল কেড়ে নিয়ে জুল কুন্দে বাড়াল রাফিনিয়ার দিকে। রাফিনিয়া শট নিয়েছিলেন লেভানডফস্কির দিকে। কিন্তু লেভা বল ধরতে পারেননি, পারেননি ইউনাইটেডের কোনো খেলোয়াড়ও। ইউনাইটেড গোলরক্ষক দে হায়াকে ফাঁকি দিয়ে সেই বল চলে যায় জালে।

এরপর কাসেমিরোর আরও একটি শট পোস্টে লেগে ফিরেছে। আনসু ফাতির শট দারুণভাকে ঠেকিয়েছেন দে হেয়া। ফলে আর গোল পায়নি কোনো দলই।  

Also Read: রেফারিকে টাকা দিয়ে বড় শাস্তির শঙ্কায় বার্সেলোনা