Thank you for trying Sticky AMP!!

এবারের মৌসুমে মাত্র ৯টি ম্যাচ খেলেছেন পগবা

পগবার ‘ক্যামিও’, শেষ মুহূর্তে হার এড়াল জুভেন্টাস

পল পগবাও তাহলে আছেন!

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে জুভেন্টাসে ফেরার পর পুরো মৌসুমে একটি ম্যাচেও শুরুর একাদশে খেলতে পারেননি। চোট আর মাঠের বাইরের নানা কাণ্ড মিলিয়ে মাঠের বাইরেই থাকতে হয়েছে বেশি। ভুলে যাওয়ার মতো মৌসুমে শেষ মুহূর্তে স্মরণ রাখার মতো ২৭ মিনিটের ‘ক্যামিও’ খেললেন ফ্রান্সের তারকা মিডফিল্ডার।

কাল রাতে তাঁর সহায়তাতেই ইউরোপা লিগ সেমিফাইনালের প্রথম লেগে সেভিয়ার সঙ্গে ১-১ ড্র করেছে জুভেন্টাস। ইউরোপা লিগের ফাইনালে ওঠার পথে শেষ চারে খেলেছে ইতালির আরেক দল এএস রোমা। এ ম্যাচে জার্মানির বেয়ার লেভারকুসেনকে ১-০ ব্যবধানে হারিয়েছে জোসে মরিনিওর দল।

তুরিনের ম্যাচে ২৬ মিনিটেই সেভিয়াকে এগিয়ে দেন ইউসেফ-আন-নাসরি। মরক্কো ফরোয়ার্ডের এই গোলে চড়ে জুভেন্টাসের মাঠ থেকে জয় প্রায় নিশ্চিত করে ফেলেছিল সেভিয়া। তবে যোগ করা সময়ের শেষ দিকে জুভদের সমতায় নিয়ে আসেন ফেদেরিকো গাতি। ৯৭ মিনিটে কর্নার থেকে আসা বল জটলার ভেতরে পেয়ে গোলমুখে হেড নেন পগবা। খুব কাছ থেকে হেডে বল জালে জড়ান ইতালিয়ান ডিফেন্ডার গাতি।

পগবার সহায়তায় গোল পেয়েছে জুভেন্টাস

এর আগে ম্যাচের ৭০তম মিনিটে বদলি নামার পর থেকে ড্রিবল এবং অ্যাটাকিং থার্ডে কয়েকটি সফল পাস দিয়ে জুভেন্টাসের আক্রমণে গতি বাড়ান পগবা। ২০২২-২৩ মৌসুমে এটি ছিল তাঁর ৯ম ম্যাচ।

Also Read: পগবা, হ্যাজার্ড থেকে গ্রিজমান—দলবদলের ‘সাদা হাতি’রা

খেলা শেষে জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি জানান, সুস্থ থাকলে পগবাকে তিনি আরও আগেই খেলাতেন, ‘সে যখন প্রতিপক্ষের অংশে খেলে, তখন অসাধারণ খেলোয়াড় হিসেবে আবির্ভূত হয়। সে যদি সম্পূর্ণ ম্যাচ খেলার ন্যূনতম পর্যায়ে থাকত, তাহলে শুরুর একাদশেই রাখতাম। সে বড় অবদান রেখেছে।’

রোমে অনুষ্ঠিত ইউরোপা লিগের অপর সেমিফাইনালে রোমা জিতেছে এদোয়ার্দো বোভের দেওয়া ৬২তম মিনিটের একমাত্র গোলে। ইউরোপা লিগ সেমিফাইনালের দ্বিতীয় লেগ অনুষ্ঠিত হবে ১৮ মে। সে দিন জুভেন্টাস খেলবে সেভিয়ার মাটিতে, রোমা লেভারকুসেনে।

Also Read: পগবার ভাই যেন ‘ঘরের শত্রু বিভীষণ’