Thank you for trying Sticky AMP!!

হতাশ রোনালদো, হতাশ তো ইউনাইটেড সমর্থকেরাও

এ কেমন ম্যানচেস্টার ইউনাইটেড

ক্লাবের খারাপ সময় আসতেই পারে। কিন্তু তাই বলে এত খারাপ! আসলে হয়েছে কী ম্যানচেস্টার ইউনাইটেডের?
পয়েন্ট তালিকার ছয় নম্বরে থেকে গত মৌসুম শেষ করার পর অনেক পরিবর্তন এসেছে ওল্ড ট্রাফোর্ডে। আয়াক্স থেকে আনা হয়েছে নতুন কোচ এরিক টেন হাগকে। নতুন মৌসুমে তাই নতুন আশায় বুক বেঁধেছিলেন ইউনাইটেড সমর্থকেরা। কিন্তু মৌসুম শুরুর পর দেখা গেল, এ তো সেই পুরোনো ইউনাইটেডই। কিংবা হয়তো এর চেয়েও খারাপ!

গোল খেয়ে হতাশ ইউনাইটেড খেলোয়াড়েরা


ব্রাইটনের কাছে ২-১ গোলের হার দিয়ে প্রিমিয়ার লিগের ২০২২-২৩ মৌসুম শুরু করা ইউনাইটেড আজ ব্রেন্টফোর্ডের কাছে হেরেছে ৪-০ গোলে। হারের চেয়েও ইউনাইটেড সমর্থকদের কাছে হতাশাজনক হারের ধরনটা। ম্যাচের প্রথমার্ধেই ৪টা গোল খেয়েছে ইউনাইটেড। প্রিমিয়ার লিগের কোনো ম্যাচে ইউনাইটেডের জালে বিরতির আগেই ৪ গোল দেওয়া তৃতীয় দল ব্রেন্টফোর্ড। এর আগে এই সৌভাগ্য হয়েছে টটেনহাম (অক্টোবর ২০২০) ও লিভারপুলের (অক্টোবর ২০২১)।

Also Read: ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চাই, সরাসরি জানালেন রোনালদো


১০ মিনিটেই জশ দাসিলভার গোলে সেই যে ইউনাইটেডের গোলমুখ খুলেছে, সেটা আর বন্ধ করার উপায়ই যেন খুঁজে পাচ্ছিলেন না দলটির ডিফেন্ডাররা। ১৮, ৩০ ও ৩৫ মিনিটের সময় হলো আরও তিনটি গোল। প্রিমিয়ার লিগ যুগে এত অল্প সময়ে আর কখনো ৪ গোল খায়নি ইউনাইটেড। একে অন্যের দিকে চেয়ে হা হুতাশ করা ছাড়া যেন আর কিছুই করার ছিল না ইউনাইটেড খেলোয়াড়দের।
মৌসুমের শুরুতেই ইউনাইটেড ছাড়তে চেয়ে অনেক জোরাজুরি করেছেন পর্তুগিজ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো। কেন করেছিলেন, সেটা এই দুটি ম্যাচ দেখে বোঝা যাচ্ছে। রক্ষণভাগের অস্তিত্ব বোঝা যায় না, এমন একটা দলে রোনালদো কেন খেলবেন!

ইউনাইটেডকে কি জয়ের ধারায় ফেরাতে পারবেন টেন হাগ?


এই ম্যাচের আগে কোচ টেন হাগ বেশ আত্মবিশ্বাস নিয়েই বলেছিলেন, ‘আমি নিশ্চিত, আমি পারব ইউনাইটেডকে জয়ের ধারায় ফেরাতে। আমি সব জায়গায় এটাই করে এসেছি। কিন্তু এই প্রক্রিয়াটায় সময় লাগবে। এটাই নিয়ম।’
ব্রেন্টফোর্ডের বিপক্ষে ম্যাচের পর মনে হচ্ছে, সেই সময় কি আদৌ পাবেন টেন হাগ? ইউনাইটেড এ রকম আর দু-একটা ম্যাচ খেললে তো তাঁর চাকরিতে টান পড়বে।

রোনালদোর হতাশা


ইউনাইটেডের হয়ে খেলতে নেমে এদিন বেশ বাজে অভিজ্ঞতা হয়েছে ড্যানিশ মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসেনের। হৃৎপিণ্ডের সমস্যায় একসময় তাঁর ক্যারিয়ারই শেষ হতে চলেছিল। প্রবল মানসিক শক্তিতেই তিনি আবার মাঠে ফেরেন। আর তাঁকে সেই ফেরার সুযোগটা করে দিয়েছিল ব্রেন্টফোর্ড। তবে ছয় মাস পর দলবদল করে এরিকসেন চলে যান ইউনাইটেডে। রেড ডেভিলদের জার্সিতে মৌসুমের প্রথম ম্যাচেই অভিষেক হয়েছে তাঁর। আজ দ্বিতীয় ম্যাচটা খেলতে নেমেছিলেন সাবেক ক্লাব ব্রেন্টফোর্ডের বিপক্ষে। সেখানেই ব্রেন্টফোর্ড সমর্থকেরা দুয়ো দিয়েছেন এরিকসেনকে।

Also Read: ফার্গুসন–পরবর্তী ইউনাইটেড কোচদের শুরুটা কেমন ছিল

Also Read: ব্রাইটনের কাছে হারে শুরু টেন হাগের ইউনাইটেডের