Thank you for trying Sticky AMP!!

২০১৪ থেকে রিয়াল মাদ্রিদে আছেন মার্কো আসেনসিও

তিনি এখন ‘মুক্ত খেলোয়াড়’, থেকে যেতে চান রিয়ালে

সর্বশেষ দলবদল মৌসুমে রিয়াল মাদ্রিদের মনোযোগের কেন্দ্রে ছিলেন কিলিয়ান এমবাপ্পে। ফরাসি তারকাকে নিয়ে এসে কয়েকজন খেলোয়াড়কে ছেড়ে দেওয়ার কথা ভেবে রেখেছিল রিয়াল। সে তালিকায় ছিলেন মার্কো আসেনসিও। ২০১৪ থেকে রিয়ালে কাটানো এই স্প্যানিশ উইঙ্গার নিজেও ক্লাব ছাড়ার বিষয়ে আগ্রহী ছিলেন। তবে নানা নাটকীয়তার পর এমবাপ্পে রিয়ালকে ‘না’ করে দেন। আসেনসিওর জন্য মনমতো প্রস্তাব পায়নি রিয়ালও।

নতুন বছরে আসেনসিও এখন ‘মুক্ত খেলোয়াড়’। এ বছরের জুনে রিয়ালের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। চাইলেই এখন অন্য ক্লাবের সঙ্গে আলোচনা চালিয়ে যেতে পারেন। গত বছর তাঁর প্রতি আগ্রহ দেখিয়েছিল প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ ছয় মাসে প্রেক্ষাপট কিছুটা পাল্টে গেলেও আসেনসিওর সামনে রিয়াল ছাড়ার পথ খোলা।

Also Read: ৩০ গোল আর ঘুরে দাঁড়ানোর ‘বৃহস্পতিবার রাত’

তবে ২৭ বছর বয়সী ফরোয়ার্ড জানালেন, সান্তিয়াগো বার্নাব্যুতেই থাকতে চান তিনি। বৃহস্পতিবার কোপা দেল রের শেষ ষোলোয় ভিয়ারিয়ালের বিপক্ষে বদলি নেমে ভালো খেলেছেন। গোল না করলেও খেলায় আক্রমণের গতি বাড়ানোর ক্ষেত্রে ভূমিকা রাখায় ম্যাচ শেষে তাঁর প্রশংসা করেন কোচ কার্লোস আনচেলত্তি।

রিয়াল মাদ্রিদে চুক্তি নবায়ন করতে চান মার্কো আসেনসিও

এরই মধ্যে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি নবায়নের আলোচনা হয়েছে জানিয়ে আসেনসিও বলেন, ‘এ ব্যাপার নিয়ে আলোচনা হয়েছে। দেখা যাক, কত দূর কী হয়। আমি তো মাদ্রিদের হয়ে দীর্ঘ সময় খেলে যেতে চাই। কিন্তু বিষয়টি শুধু আমার ওপর নির্ভর করছে না। আমি শুধু খেলার ব্যাপারটিতেই জোর দিতে পারি।’

Also Read: আনচেলত্তির বকুনির পর ঘুরে দাঁড়িয়ে জিতল রিয়াল মাদ্রিদ

স্প্যানিশ দৈনিক এএস জানিয়েছে, বেতন কমালে আসেনসিওকে রাখতে চায় রিয়াল। তবে আসেনসিও রাজি হবেন কি না, পরিষ্কার নয়। রিয়ালের প্রস্তাব পছন্দ না হলে নিজের এজেন্টকে দল খুঁজতে বলতে পারেন তিনি। গত বছরের এপ্রিলে এজেন্ট বদলে জর্জ মেন্ডেসকে দায়িত্ব দেন আসেনসিও।

Also Read: হাঙরের সঙ্গে আসেনসিও, ডলফিনের সঙ্গে কোর্তোয়া

ক্রিস্টিয়ানো রোনালদোর এজেন্ট হিসেবে পরিচিত মেন্ডেস অবশ্য সর্বশেষ দলবদল বাজারে পর্তুগিজ তারকার জন্য ইউরোপে দল খুঁজে পাননি। সম্প্রতি ভিন্ন একজনের সহায়তায় সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দেন রোনালদো।