Thank you for trying Sticky AMP!!

জার্মানি অধিনায়ক ম্যানুয়েল নয়্যার

বিশ্বকাপ–যন্ত্রণা ভুলতে ভ্রমণে গিয়ে পা ভাঙল নয়্যারের

দুঃসময় বুঝি একেই বলে! বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে হতাশাজনক বিদায়ের ক্ষত এখনো পুরোপুরি সারেনি। এর মাঝেই আরেকটি বড় বিপদে পড়তে হলো জার্মান গোলরক্ষক ম্যানুয়েল নয়্যারকে। স্কিইং করতে গিয়ে পা ভেঙেছে জার্মান অধিনায়কের, যা তাঁকে পুরো মৌসুমের জন্য ছিটকে দিয়েছে মাঠের বাইরে। এ দুর্ঘটনার খবর নয়্যারই নিশ্চিত করেছেন।

বিশ্বকাপ থেকে আগেভাগে ছিটকে পড়ার যন্ত্রণাটা স্কিইং করতে গিয়ে ভুলতে চেয়েছিলেন বায়ার্ন মিউনিখ তারকা নয়্যার। তবে সেখানেও দুঃসময় তাঁর পিছু ছাড়ল না। ইনস্টাগ্রামে নিজের হাসপাতালে শুয়ে থাকা ছবি পোস্ট করে নয়্যার লিখেছেন, ‘কী আর বলতে পারি। বছরের শেষটা নিশ্চিতভাবে আরও ভালো হতে পারত। স্কি করতে গিয়ে আমি যখন নিজের মাথাটা হালকা করতে চাইছিলাম, তখনই পায়ের নিচের অংশটা ভাঙল।’

এ সময় পায়ের বর্তমান অবস্থা তুলে ধরে নয়্যার আরও লিখেছেন, ‘গতকাল অস্ত্রোপচার ভালো হয়েছে। চিকিৎসকদের অনেক ধন্যবাদ। যা–ই হোক, এটা দুঃখজনক যে আমার বর্তমান মৌসুমটা শেষ হয়ে গেল।’

এর আগে ভুলে যাওয়ার মতো এক বিশ্বকাপ অভিযান শেষ করেছেন নয়্যার। মৃত্যুকূপে জাপানের বিপক্ষে ২–১ গোলের হার দিয়ে বিশ্বকাপ শুরু করে জার্মানরা। এরপর নিজেদের পরের ম্যাচে স্পেনের সঙ্গে ১–১ গোলে ড্র করে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

নিজেদের শেষ ম্যাচে কোস্টারিকার বিপক্ষে ৪–২ গোলে জিতেও শেষ রক্ষা হয়নি জার্মানদের। গ্রুপ পর্বে জাপান ও স্পেনের নিচে থেকে বিদায় নিতে হয় জার্মানিকে। ২০০৯ সালে জাতীয় দলের হয়ে অভিষেক হওয়ার পর ১১৭টি ম্যাচ খেলেছেন নয়্যার। দারুণ অবদান রেখেছেন ২০১৪ সালের দেশের বিশ্বকাপ জয়েও।