Thank you for trying Sticky AMP!!

মার্চে সেশেলস ও ব্রুনেইয়ের বিপক্ষে খেলবে বাংলাদেশ

মার্চে সেশেলস ও ব্রুনেইয়ের বিপক্ষে সিরিজ খেলবেন জামাল ভূঁইয়ারা

আগামী মার্চের ফিফা উইন্ডোতে সিলেটে ত্রিদেশীয় সিরিজ খেলার পরিকল্পনা আগেই নিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এ জন্য গত মাসে অন্তত ১০টি দেশের সঙ্গে যোগাযোগও করা হয়। শেষ পর্যন্ত বাংলাদেশের সঙ্গে আন্তর্জাতিক ম্যাচ খেলতে রাজি হয়েছে সেশেলস ও ব্রুনেই। সিলেট জেলা স্টেডিয়ামে ২২-২৮ মার্চের মধ্যে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। আগামী ২২, ২৫ ও ২৮ মার্চ তিনটি ম্যাচ ডে রয়েছে ফিফা উইন্ডোর। এই সময় তিনটি দলই দুটি করে ম্যাচ খেলবে। এই ত্রিদেশীয় সিরিজে কোনো ফাইনাল থাকছে না। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দল হবে চ্যাম্পিয়ন। প্রতিটি ম্যাচই ফিফার টায়ার-১ ম্যাচের স্বীকৃতি পাবে।

বাংলাদেশ ত্রিদেশীয় ফুটবল সিরিজ আয়োজন করবে। সেখানে ব্রুনেই ও সেশেলস অংশগ্রহণ করবে। সিলেটে ম্যাচ আয়োজনের জন্য আমরা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছি।
কাজী নাবিল আহমেদ, জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান

আজ জাতীয় দল কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভা শেষে জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ও বাফুফের সহসভাপতি কাজী নাবিল আহমেদ বলেন, ‘বাংলাদেশ ত্রিদেশীয় ফুটবল সিরিজ আয়োজন করবে। সেখানে ব্রুনেই ও সেশেলস অংশগ্রহণ করবে। সিলেটে ম্যাচ আয়োজনের জন্য আমরা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছি।’

আবারও আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ

মার্চ উইন্ডোর জন্য দ্রুতই জাতীয় দলের ক্যাম্প ডাকা হবে বলে জানিয়েছেন তিনি, ‘আমাদের প্রধান কোচ ও কোচিং স্টাফরা প্রিমিয়ার লিগের সব কটি ম্যাচ পর্যবেক্ষণ করছে। লিগের প্রথম লেগ শেষ হওয়ার দু-তিন দিন পরই ক্যাম্প শুরু হবে। ঢাকা অথবা সিলেটে হতে পারে ক্যাম্প।’ অবশ্য ঢাকা ও সিলেটে ক্যাম্প হওয়ার সম্ভাবনা বেশি থাকলেও বাফুফে চেষ্টা করছে কাতার অথবা সৌদি আরবে জাতীয় দলের অনুশীলন করানোর।

বাংলাদেশ জাতীয় দল সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল গত বছরের সেপ্টেম্বরে। নেপালের দশরথ স্টেডিয়ামে ২৭ সেপ্টেম্বরের ওই ম্যাচে বাংলাদেশ হেরেছিল ৩-০ গোলের ব্যবধানে।