Thank you for trying Sticky AMP!!

হতাশ জাভি

দুই ভাইয়ের গোলে বিদায়ের পর জাভি বললেন, বার্সার ভবিষ্যৎ উজ্জ্বল

আরেকটি টুর্নামেন্ট থেকে খালি হাতে বিদায় নিল বার্সেলোনা। স্প্যানিশ সুপার কাপ ফাইনালে রিয়ালের কাছে ৪-১ গোলে হারের পর গতকাল রাতে কোপা দেল রে কোয়ার্টার ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হেরেছে বার্সেলোনা।

বিলবাওয়ের মাঠে ম্যাচের অতিরিক্ত সময়ে দুই ভাইয়ের গোলে ৪-২ গোলে হেরে বিদায় নেয় বার্সা। হারের পর বার্সা কোচ জাভি হার্নান্দেজ বলেছেন, তিনি থাকেন কিংবা না থাকেন, বার্সার ভবিষ্যৎ উজ্জ্বল।

Also Read: রিয়াল-আলমেরিয়া ম্যাচের ভিএআর বিতর্ক নিয়ে বার্সা সভাপতি যা বললেন

বার্সা কিংবদন্তি জাভি ম্যাচ শেষে বলেছেন, ‘বড় ক্লাবের সব কোচ ট্রফির ওপরই নির্ভর করে। কিন্তু আমি গর্বিত, যেভাবে শেষ মুহূর্ত পর্যন্ত আমরা বড় দলের বিপক্ষে লড়েছি, বিশেষ করে তরুণ ফুটবলাররা যেভাবে লড়েছে। আমার মনে হয়, এটা বড় কিছুর করার পথে মাত্র শুরু। আমি থাকি বা নাকি, বার্সার ভবিষ্যৎ উজ্জ্বল।’

হতাশ বার্সার ফুটবলাররা

একটা পর্যায়ে ম্যাচে বার্সা ২-১ ব্যবধানে এগিয়ে ছিল। ম্যাচের ৩৮ সেকেন্ডে গোল হজমের পর ঘুরে দাঁড়ায় দলটি। ২৬ মিনিটে গোল করেন বার্সা তারকা রবার্ট লেভানডফস্কি। এর ৬ মিনিট পর দলকে এগিয়ে দেন লামিন ইয়ামাল।

সফরকারীরা লিড নেওয়ার পর ৪৯ মিনিটে গোল করে সমতা ফেরান বিলবাওয়ের মিডফিল্ডার ওইহান সানসেত। নির্ধারিত সময়ে ২-২ গোলে সমতা ছিল। অতিরিক্ত সময়ে ইনাকি উইলিয়ামস বিলবাওকে এগিয়ে নেওয়ার পর শেষ দিকে ব্যবধান বাড়ান তাঁর ভাই নিকো উইলিয়ামস। আফ্রিকান নেশনস কাপ খেলতে আইভরিকোস্টে ছিলেন ইনাকি। তাঁর জাতীয় দল ঘানা টুর্নামেন্ট থেকে বাদ পড়ার পর স্পেনে ফিরে মাঠে নেমেই গোল করলেন।

Also Read: ফিলিস্তিন: মৃত্যু উপত্যকায় আশার বীজ বোনা একটি জয়

এগিয়ে গিয়েও ম্যাচ হেরে বিদায়ের পরও ফুটবলারদের দোষ দিতে চাইছেন না জাভি, ‘আমি হতাশ ২-২ গোলে সমতায় থাকার পরও সুযোগটা নিতে পারিনি। তবে খেলোয়াড়দের দোষ দেওয়ার কিছু নেই।’

একটি গোল করলেও পরে সহজ সুযোগ মিস করেন ইয়ামাল

পরপর দুটি টুর্নামেন্ট থেকে বাদ পড়ার পর ট্রফি জিততে বার্সার এখন চেয়ে থাকতে হবে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগে। ২০ ম্যাচ ৪৪ পয়েন্ট নিয়ে লিগে বার্সার অবস্থান তৃতীয়। শীর্ষ দল জিরোনার চেয়ে ৮ পয়েন্ট পিছিয়ে বার্সা। চ্যাম্পিয়নস লিগে উঠেছে শেষ ষোলোয়।

এমন পরিস্থিতিতে জাভি জানিয়েছেন, ট্রফি জেতার বিকল্প নেই, ‘মৌসুম শেষে যদি লড়াই করতে না পারি, তাহলে আমাকে চলে যেতে হবে। এটা শুধু আমার ক্ষেত্রে না, সব কোচের ক্ষেত্রেই খাটে। এটা বড় ক্লাব, এটা বার্সেলোনা। আমি জানি কোথায় আছি, চাহিদা কী আছে। আমাদের ট্রফি জিততে হবে, অন্তত সেটার জন্য লড়াই করতে হবে।’

Also Read: দুই দেশে মানুষ ২৮০ কোটি, ৬ ম্যাচে গোল শূন্য