Thank you for trying Sticky AMP!!

গোলের পর নুনিয়েজের গর্জন

বদলি নেমে জোড়া গোল, ১০ জনের লিভারপুলকে জেতালেন নুনিয়েজ

⚫ নিউক্যাসল ১–২ লিভারপুল 🔴

ম্যাচ শুরুর আগে টিভি ক্যামেরা খুঁজে নিল ইয়ুর্গেন ক্লপকে। তখনই পর্দায় ভেসে উঠল নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগে ক্লপের রেকর্ড—জয় ৯, ড্র ৪, হার ১। একমাত্র হারটাও সেই ২০১৫ সালে প্রথম দেখায়।

কিন্তু পরিসংখ্যান তো আর সবসময় বর্তমান চিত্র ফুটিয়ে তোলে না। নিউক্যাসল যে এখন বদলে যাওয়া এক দল! আজ লিভারপুলের বিপক্ষে ঘরের মাঠ সেন্ট জেমস পার্কে ৮ বছর আগের স্মৃতি প্রায় ফিরিয়েই এনেছিল নিউক্যাসল। ১০ জনের লিভারপুলের বিপক্ষে ৮০ মিনিট পর্যন্তও এগিয়ে ছিল ১–০ ব্যবধানে।

এরপর যা হলো, সেটা নিউক্যাসলের সাজানো বাগান তছনছ হওয়ার মতো। বদলি নামার চার মিনিটের মধ্যে গোল করে সমতা ফেরালেন দারউইন নুনিয়েজ। যোগ করা সময়ে করলেন আরেক গোল। উরুগুইয়ান ফরোয়ার্ডের নৈপুণ্যে ম্যাচটা একরকম নিউক্যাসলের হাতের মুঠো থেকে ছিনিয়ে নিল লিভারপুল, জিতল ২–১ ব্যবধানে।

লিগে নিউক্যাসলের বিপক্ষে এ নিয়ে টানা ৫ জয় পেল ইয়ুর্গেন ক্লপের দল। আজকের রোমাঞ্চকর জয়ে ৭ পয়েন্ট নিয়ে উঠে এল তালিকার শীর্ষ চারে। ৩ পয়েন্টেই আটকে থেকে নিউক্যাসল নেমে গেল ১৩ নম্বরে।  

ম্যাচের প্রথম দুই গোল হয়েছে ডিফেন্ডারদের ভুলে। যার শুরুটা ২৫ মিনিটে ট্রেন্ট অ্যালেক্সান্ডার–আরনল্ডকে দিয়ে। লিভারপুলের জার্সিতে ২০০তম ম্যাচ খেলতে নামা আরনল্ডকে ব্যাক পাস দিয়েছিলেন মোহাম্মদ সালাহ। সহজে পাওয়া বলটাই নিয়ন্ত্রণে নিতে পারেননি তিনি। ছোঁ মেরে বল নিয়ে এগিয়ে যান অ্যান্থনি গর্ডন। এরপর লিভারপুল গোলরক্ষক আলিসন বেকাররে ফাঁকি দিয়ে বাকি কাজটা সারেন।

লাল কার্ড দেখার পর রেফারিকে একরকম হুমকি দিয়ে বসেন ফন ডাইক

মজার ব্যাপার হলো, গর্ডনের জন্ম লিভারপুলেই। জন্মশহরের ক্লাবটির বিপক্ষেই আজ নিউক্যাসলকে এগিয়ে দেন তরুণ এই উইঙ্গার। শুধু ওই গোলই নয়, পুরো ম্যাচেই লিভারপুল রক্ষণভাগের কঠিন পরীক্ষা নিয়েছেন গত মাসে ইংল্যান্ডকে অনূর্ধ্ব–২১ ইউরো জিতিয়ে টুর্নামেন্টসেরার স্বীকৃতি পাওয়া গর্ডন। আলিসন দেয়াল তুলে না দাঁড়ালে আরও গোল পেতে পারতেন। হয়তো তাঁর সৌজন্যেই জিতে যেত নিউক্যাসল।

Also Read: ৭ গোলের রোমাঞ্চে বার্সার জয়, ইয়ামালের ইতিহাস

পিছিয়ে পড়ার ৩ মিনিট পরেই লিভারপুলের কপালে নেমে আসে দুর্যোগের ঘনঘটা। সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় অধিনায়ক ভার্জিল ফন ডাইককে। নিউক্যাসলকে এগিয়ে দেওয়া গর্ডনই দারুণ পাস বাড়িয়েছিলেন অমুক পাস বাড়িয়েছিলেন অ্যালেক্সান্ডার ইসাককে। ডি বক্সে ঢোকার মুখে ইসাককে বাজেভাবে ফাউল করে বসেন ফন ডাইক। সঙ্গে সঙ্গে তাঁকে লাল কার্ড দেখান রেফারি জন ব্রুকস।

ম্যাচের শেষ ভাগে ঘুরে দাঁড়িয়ে বিজয়ীর বেশে মাঠ ছেড়েছে লিভারপুল

এ ঘটনায় ব্রুকসের সঙ্গে তর্ক জুড়ে দেন ফন ডাইক। কোচ ক্লপও সাইডলাইনে দাঁড়িয়ে প্রতিবাদ জানাতে থাকেন। অনেকটা চাপে পড়েই ভিএআরের দ্বারস্থ হন রেফারি। তবে তাঁর সিদ্ধান্তই বহাল থেকেছে। এরপর ৬৮ মিনিট একজন কম নিয়েই খেলতে হয়েছে লিভারপুলকে। কিন্তু ৭৭ মিনিটে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের বদলি নেমে পাশার দান বদলে দেন নুনিয়েজ। শেষ পর্যন্ত পূর্ণ পয়েন্ট তুলেই মাঠ ছেড়েছে অলরেডরা।

Also Read: লিভারপুল এবার প্রিমিয়ার লিগ জিতবে, কেন মনে করছেন সমর্থকেরা