Thank you for trying Sticky AMP!!

রোনালদোর নতুন মাইলফলক

ডান পা ছাড়াই রোনালদোর ‘৩০০’

আর একটু হলে সাদিও মানের আল নাসর অভিষেক ‘বরবাদ’ই হয়ে যেত।

আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপে মিশরের জামালেকের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে অভিষেক হয় বায়ার্ন মিউনিখ থেকে আসা সেনেগালিজ তারকার। ম্যাচের ৮৭ মিনিট পর্যন্ত জামালেক ১-০ ব্যবধানে এগিয়ে থাকায় টুর্নামেন্ট থেকে বিদায়ের পথে ছিল আল নাসর। তবে সৌদি ফুটবলে অভিষেকের দিনে বিরস মুখে মাঠ ছাড়তে হয়নি মানেকে। আর সেটি করতে দেননি ক্রিস্টিয়ানো রোনালদো।

ম্যাচের নিয়মিত সময়ের তিন মিনিট আগে দারুণ এক হেডে আল নাসরকে সমতায় নিয়ে আসেন রোনালদো। শেষ পর্যন্ত ১-১ ড্র ধরে রেখে ‘সি’ গ্রুপের রানার্সআপ হিসেবে কিং সালমান ক্লাব কাপ টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে উঠেছে আল নাসর। রোববার সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মরক্কোর রাজা দি ক্লাসাব্লাঙ্কার বিপক্ষে খেলবে রোনালদো-মানের দল।

জামালেকের বিপক্ষে রোনালদোর হেড

প্রিন্স সুলতান বিন আবদুল আজিজ স্টেডিয়ামে মানের অভিষেক রাঙানোর পথে ব্যক্তিগত এক মাইলফলক ছুঁয়েছেন রোনালদো। সমতা আনা গোলটি ছিল আল নাসরের হয়ে তাঁর ১৬তম এবং পেশাদার ক্যারিয়ারের ৮৪০তম গোল। রোনালদোর বেশির ভাগ গোলই তাঁর ডান পায়ে করা। এটি তাঁর শক্তির দিক। ডান পা ছাড়াই রোনালদোর গোলের সংখ্যা এখন ৩০০। এই গোল এসেছে হেড, বাম পা ও অন্যান্য মিলিয়ে।

Also Read: ১৬৪ দিন পর পিএসজির হয়ে গোল পেলেন নেইমার

৩৮ বছর বয়সী রোনালদো নতুন মৌসুমে এরই মধ্যে তিনটি গোল করেছেন। সৌদি প্রো লিগে (এসপিএল) আল নাসর তাদের প্রথম ম্যাচ খেলতে নামবে ১৪ আগস্ট আল ইত্তিফাকের বিপক্ষে। সাবেক লিভারপুল তারকা স্টিভেন জেরার্ডের কোচিংয়ে ইত্তিফাকের হয়ে খেলবেন জর্ডান হেন্ডারসন ও মুসা দেম্বেলে। এর এক সপ্তাহ পর এএফসি চ্যাম্পিয়নস লিগের প্লে-অফে খেলবে আল নাসর। ওই ম্যাচের প্রতিপক্ষ এখনো ঠিক হয়নি।

Also Read: শুধু হ্যাটট্রিকটাই পেলেন না মেসি