Thank you for trying Sticky AMP!!

চলতি মৌসুমে লিগে এমবাপ্পের গোল ২০টি

পেনাল্টি মিস করা এমবাপ্পে গোল করলেন, করালেন

২২ বছর বয়সে লিগ আঁ-তে স্ট্রাসবার্গের হয়ে অভিষেক গোলকিপার আলা বেলারুশের। ম্যাচের পাঁচ মিনিটের মাথায় কিলিয়ান এমবাপ্পের পেনাল্টি ঠেকিয়ে চমকে দিলেন। কিন্তু ৩১ মিনিটেই স্বপ্নভঙ্গ। বেলারুশের ভুলে ফাঁকা নেটে পেয়ে গোল করেন সেই এমবাপ্পেই।

পিএসজি এরপর ৪৯ মিনিটে আরও একটি গোল করেছে। ৬৮ মিনিটে স্ট্রাসবার্গ একটি গোল ফিরিয়ে দিলে অ্যাওয়ে ম্যাচে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। এমন জয়ে পিএসজি কোচ লুইস এনরিকে খুশি হলেও প্রশংসা করেছেন স্ট্রাসবার্গের।

Also Read: ১৬তম সেমিফাইনালে নাইজেরিয়া, সঙ্গী কঙ্গো প্রজাতন্ত্র

ম্যাচ শেষে এনরিকে বলেছেন, ‘তারা আমাদের বেশ চাপে রেখেছিল। আমরা সব সময় সঠিকভাবে খেলতে পারিনি। তবে ভালো একটা ম্যাচ হয়েছে এমন একটা দলের বিপক্ষে, যাদের হারানোর কিছু ছিল না।’

আসেনসিওকে দিয়ে গোল করান এমবাপ্পে

৫ মিনিটে পেনাল্টি ঠেকানোর পর পিএসজির আরও কয়েকটি আক্রমণ ঠেকান বেলারুশ। কিন্তু ৩১ মিনিটে ‘প্যানিকড’ হয়ে দ্রুত বল ‘ক্লিয়ার’ করতে গেলে বল চলে যায় এমবাপ্পের কাছে। ফাঁকা পোস্ট পেয়ে যা করার সেটাই করেছেন ফরাসি তারকা। চলতি মৌসুমে লিগে এটি এমবাপ্পের ২০তম গোল।

৪৯ মিনিটে পিএসজির দ্বিতীয় গোলটি মার্কো আসেনসিওর। এই গোলের উৎসও ছিলেন এমবাপ্পে। স্ট্রাসবার্গের হয়ে ৬৮ মিনিটে গোলটি করেন দিলানে বাকওয়া। ম্যাচে সমতায় ফেরারও কয়েকটি সুযোগ পেয়েছিল তারা। দবে পিএসজি গোলকিপার জিয়ানলুইজি দোন্নারুম্মার দক্ষতায় এযাত্রায় বেঁচে গেছে পিএসজি।

Also Read: ‘জম্বি’ ফুটবলে অস্ট্রেলিয়াকে বিদায় করে সেমিফাইনালে সনের দক্ষিণ কোরিয়া

স্ট্রাসবার্গের কোচ ফ্রান্সের সাবেক মিডফিল্ডার প্যাট্রিক ভিয়েরা বলেছেন, ‘দলের পারফরম্যান্সে আমি খুশি। আমরা তাদের সমস্যায় ফেলেছি, নিজেদের খেলাটাই খেলেছি। কয়েকটি দারুণ মুহূর্ত তৈরি করলেও কিছু সুযোগ অল্পের জন্য মিস করেছি।’
২০ ম্যাচ শেষে ৪৭ পয়েন্ট নিয়ে পিএসজি এখন পয়েন্ট তালিকার শীর্ষে। দ্বিতীয় স্থানে থাকা নিসের পয়েন্ট ৩৮। ৩৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ব্রেস্ট। আগামীকাল লিগে এই দুই দল মুখোমুখি হবে। ২০ ম্যাচে ২৫ পয়েন্ট স্ট্রাসবার্গের।