Thank you for trying Sticky AMP!!

৩৬ বছরের অপেক্ষা ঘুচেছে আর্জেন্টিনার

বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফিরে জনতার ভালোবাসায় সিক্ত মেসিরা

এজেইজা বিমানবন্দরের বাইরে মানুষের ভিড়। মানুষ গিজগিজ করছিল বুয়েনস এইরেসের মূল রাস্তাগুলোয়। আগে রাস্তায় নেমে পড়া মানুষের ভিড় ঠেলে যারা মূল রাস্তায় যেতে পারেননি, তারা ছড়িয়ে পড়েছেন অলি-গলিতে। সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন-কখন দেশের মাটিতে পা রাখবেন মহানায়ক, কখন দেশে ফিরবেন মহাবীরের সহযোদ্ধারা!

আর্জেন্টাইনদের সেই অপেক্ষার প্রহর শেষ হয়েছে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টায়। আর্জেন্টিনায় তখন গভীর রাত, ঘড়ির কাটায় রাত ২টা ৩০ মিনিট। কিন্তু রোববার থেকে আর্জেন্টাইনদের আর রাত আছে নাকি! বিশ্বকাপ জয়ের আনন্দে তাদের রাত আর দিন তো একাকার।

Also Read: বিশ্বকাপ জিতে ইনস্টাগ্রামে রোনালদোর রেকর্ড ভাঙলেন মেসি

৩৬ বছর পর জেতা বিশ্বকাপ ট্রফিটা একনজর দেখতে, যিনি এই ট্রফি জিতিয়েছেন, সেই মহানায়ক মেসিকে একটু দেখতে সবাই অপেক্ষা করে ছিলেন। অবশেষে মেসি বিমান থেকে নামলেন। তাঁর হাতেই ধরা ছিল স্বপ্নের সোনালি ট্রফি। তিনি বিমানবন্দরের বাইরে এলেন, ধীর পায়ে হেঁটে গিয়ে ছাদখোলা বাসে উঠলেন। পেছনে ছিলেন বিশ্ব জয় করা আর্জেন্টিনার বাকি খেলোয়াড়েরা।

মেসিদের বরণ করতে আসা আর্জেন্টাইনরা

ট্রফিসহ বিশ্বজয় করা মহাতারকাকে দেখে জনতা জয়ধ্বনি দিয়ে ওঠে। ভামোস আর্জেন্টিনা-এই ধ্বনিতে যেন প্রকম্পিত হয় পুরো বুয়েনস এইরেস। এরপর ছাদখোলা বাসের যাত্রা শুরু। বুয়েনস এইরেসের বিভিন্ন রাস্তা ঘুরে যার গন্তব্য ওবেলিস্ক। যেটা উৎসবের কেন্দ্রবিন্দু। সেখানেই মেসিদের দেওয়া হবে সংবর্ধনা।

Also Read: মেসি ও আর্জেন্টিনা : বিশ্বজয়ের গল্পটা পেল পূর্ণতা

ধীরে ধীরে বাস এগিয়ে চলে। রাস্তার দুই পাশে মানুষ আনন্দ চিৎকার করতে থাকে। ছাদখোলা বাসে মেসি আর তাঁর সতীর্থেরা কখনো ট্রফি উঁচিয়ে ধরছেন, কখনো উড়ন্ত চুমো দিচ্ছেন আর্জেন্টিনার ফুটবল-পাগল মানুষের দিকে।

রাত কেটে ভোর হবে, ভোর পেরিয়ে দুপুর, দুপুর গড়িয়ে সন্ধ্যা; কিন্তু আর্জেন্টিনার মানুষের উৎসব থামবে না।

মেসিরা ছাদখোলা বাসে আর হাজার হাজার মানুষ পদব্রজে-সবার যাত্রাই বুয়েনস এইরেসের কেন্দ্রস্থান ওবেলিস্কের দিকে। রাত কেটে ভোর হবে, ভোর পেরিয়ে দুপুর, দুপুর গড়িয়ে সন্ধ্যা; কিন্তু আর্জেন্টিনার মানুষের উৎসব থামবে না। সেটা আগেই বুঝতে পেরেছিলেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ। তাই তো তিনি আনন্দের এ দিনে আর্জেন্টিনায় ঘোষণা করেছেন সাধারণ ছুটি।

Also Read: ম্যাচসেরা মেসি বললেন, পুরস্কারটা আলভারেজের প্রাপ্য

মেসিদের আর বিশ্বকাপ ট্রফি দেখতে আসা আইরতন কেরদোকাস নামের ২৫ বছর বয়সী এক ছাত্র বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ‘আমরা সারা রাত থাকব, আগামীকালও থাকব। আগামীকাল আমরা কোনো কাজ করব না। আমরা কিছু করব না। আর্জেন্টিনা দলের সঙ্গে ওবেলিস্কে যাব।’