Thank you for trying Sticky AMP!!

বেকেনবাওয়ারের মৃত্যুতে শোক জানিয়েছেন লিওনেল মেসি

বেকেনবাওয়ারের মৃত্যুতে যেভাবে শোক জানালেন মেসি

ডিয়েগো ম্যারাডোনা, পেলে, মারিও জাগালো...একে একে নিভছে ফুটবল–আকাশের আলো! এ ধারায় সর্বশেষ সংযোজন ফ্রাঞ্জ বেকেনবাওয়ার। গত পরশু জার্মানিতে নিজের বাড়িতে মারা গেছেন ৭৮ বছর বয়সী কিংবদন্তি ফুটবলার। গতকাল বেকেনবাওয়ারের পরিবার তাঁর মৃত্যুর খবর প্রকাশ করার পর শোকে মুহ্যমান হয়ে পড়ে ফুটবল–বিশ্ব। চারদিক থেকে আসতে শুরু করে শোকবার্তা।

সর্বকালের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসিও জানিয়েছেন শোক। আর্জেন্টিনাকে অধিনায়ক হিসেবে ২০২২ কাতার বিশ্বকাপ জেতানো মেসি শোক জানিয়েছেন নিজের ইনস্টাগ্রামে। জার্মানির হয়ে খেলোয়াড় হিসেবে ১৯৭৪ ও কোচ হিসেবে ১৯৯০ বিশ্বকাপ জেতা বেকেনবাওয়ারের মৃত্যুর পর ইনস্টাগ্রামে তাঁর খেলোয়াড়ি জীবনের ছবি দিয়ে স্প্যানিশ ভাষায় লিখেছেন—‘কিউইপিডি’। এর ইংরেজি মানে ‘আরআইপি (রেস্ট ইন পিচ)’। বাংলা অর্থ—শান্তিতে ঘুমান।

Also Read: চলে গেলেন ফুটবল কিংবদন্তি বেকেনবাওয়ার

অনেক বছর ধরেই অসুস্থায় ভুগছিলেন বেকেনবাওয়ার। এ কারণে তাঁকে দেখা যেত না ফুটবলের কোনো অনুষ্ঠানে। কয়েক বছর ধরে তিনি সংবাদমাধ্যমের সামনেও খুব একটা আসেননি। সেই ‘কাইজারের’ মৃত্যুর খবর পাওয়ার পর ইনস্টাগ্রামকেই শোক প্রকাশের জায়গা হিসেবে বেছে নিয়েছেন মেসি।

বেকেনবাওয়ারের মৃত্যুতে মেসির সঙ্গে শোক জানিয়েছেন তাঁর আর্জেন্টিনা দলের সতীর্থ নিকোলাস তালিয়াফিকোও। মেসির মতো তিনিও বেকেনবাওয়ারের একটি পুরোনো ছবি ইনস্টাগ্রামে দিয়ে লিখছেন, ‘শান্তিতে ঘুমান, কাইজার (সম্রাট)।’ এর সঙ্গে তালিয়াফিকো বাড়তি হিসেবে যোগ করেছেন, ‘ইতিহাসের অন্যতম সেরা ডিফেন্ডার (বেকেনবাওয়ার আসলে ছিলেন লিবেরো, যার মানে রক্ষণ ও আক্রমণভাগের সংযোগ স্থাপনকারী খেলোয়াড়)।’

Also Read: বিদায় ‘সম্রাট’ বেকেনবাওয়ার