Thank you for trying Sticky AMP!!

কিলিয়ান এমবাপ্পে ও ইথান এমবাপ্পে

জোড়া গোলের সঙ্গে ভাইয়ের অভিষেক—এমবাপ্পের মধুর জন্মদিন

গতকাল ২৫তম জন্মদিন উদ্‌যাপন করেছেন কিলিয়ান এমবাপ্পে। এমন বিশেষ দিনে মেৎসের বিপক্ষে জোড়া গোল করেন পিএসজির এই ফরাসি তারকা। চলতি বছরে নিজেদের শেষ ম্যাচে মেৎসের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে পিএসজি। তাতে পয়েন্ট তালিকায় দ্বিতীয় নিসের চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে শীর্ষে পিএসজি।

দুর্দান্ত পারফরম্যান্সের পাশাপাশি জন্মদিনটা আরও একটা কারণে এমবাপ্পের জন্য বিশেষ হয়ে রইল। গতকাল পিএসজির মূল দলে অভিষেক হয়েছে তাঁর ছোট ভাই ইথান এমবাপ্পের।

Also Read: ফিফার বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় মেসি, সঙ্গে এমবাপ্পে–হলান্ড

দ্বিতীয়ার্ধে যোগ করা সময়ে বদলি হিসেবে নামেন ইথান। ১৬ বছর বয়সী এই ফুটবলার এর আগেও নিসের বিপক্ষে একটি ম্যাচে স্কোয়াডে ছিলেন। তবে সে ম্যাচে তাঁকে নামাননি পিএসজি কোচ লুইস এনরিকে। মিডফিল্ডার ইথান বড় ভাই কিলিয়ান এমবাপ্পের মতো এস বন্ডির যুব দলে খেলেছেন। দুই ভাইয়ের একসঙ্গে খেলার দিনে গ্যালারিতে উপস্থিত ছিলেন তাঁদের মা-বাবাও।

জন্মদিনে জোড়া গোল করেছেন পিএসজির এই ফরাসি তারকা

ইথানের অভিষেকের দিনে পিএসজির হয়ে প্রথম গোলটি ভিতিনিয়ার। গোল করেন দ্বিতীয়ার্ধের শুরুতেই, ৪৯ মিনিটে। এর আগে প্রথমার্ধ শেষ হয়েছে কোনো ঘটনা ছাড়াই। এমবাপ্পে ব্যবধান ২-০ করেন ম্যাচের ৬০ মিনিটে। বক্সের বাইরে থেকে নেওয়া কোনাকুনি শটে গোল করেন। ৭২ মিনিটে গোল করে ব্যবধান কমান মেৎসের ২০ বছর বয়সী ডিফেন্ডার ম্যাথু উদল। এরপর গোলকিপারকে বোকা বানিয়ে এমবাপ্পে ম্যাচে পরের গোলটি করেন ৮৩ মিনিটে। নিজেদের অর্ধে মেৎসের ডিফেন্ডার গোলকিপারের দিকে বল বাড়ালে সেই বল গোলকিপার পর্যন্ত পৌঁছানোর আগেই এমবাপ্পে দখলে নেন। এরপর তাঁকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান।

Also Read: এমবাপ্পের সঙ্গে খারাপ সম্পর্ক নিয়ে যা বললেন পিএসজি কোচ

পিএসজির প্রথম খেলোয়াড় হিসেবে গত ৬ বছরের মধ্যে জন্মদিনে গোল করলেন এমবাপ্পে। এর আগে নিজের ১৯তম জন্মদিনে কায়েনের বিপক্ষে পিএসজির ৩-১ গোলের জয়েও লক্ষ্যভেদ করেছিলেন এমবাপ্পে। তবে ফরাসি ক্লাবটিতে এটাই হতে পারে এমবাপ্পের শেষ জন্মদিন। মৌসুম শেষেই ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে এমবাপ্পের।

ইথানকে নিয়ে আশরাফ হাকিমিদের উল্লাস

ফ্রান্স জাতীয় দলের এই অধিনায়ক তখন পার্ক দে প্রিন্সেস ছাড়লেও পিএসজি কিন্তু ‘এমবাপ্পে’কে হারাবে না—তাঁর ভাই ইথান এমবাপ্পে তো আছেনই!

১৭ ম্যাচ শেষে এমবাপ্পের পিএসজির পয়েন্ট ৪০। সমান ম্যাচে নিসের পয়েন্ট ৩৫। লিগে এমবাপ্পেদের পরের ম্যাচ লঁসের বিপক্ষে, আগামী ১৪ জানুয়ারি।