Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া

র‌্যাঙ্কিংকে পাত্তা দিচ্ছেন না জামাল

সাড়ে তিন বছর পর আজ আবার ফুটবল মাঠে মুখোমুখি বাংলাদেশ ও কম্বোডিয়া। ২০১৯ সালের মার্চে কম্বোডিয়ার নমপেনের অলিম্পিক স্টেডিয়ামে সবশেষ দেখায় রবিউল হাসানের একমাত্র গোলে জিতেছিল বাংলাদেশ।

আজকের ফিফা প্রীতি ম্যাচটিও নমপেনে, তবে বদলে গেছে ভেন্যু। বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় ম্যাচটি শুরু হবে মোরোদোক টেকো ন্যাশনাল স্টেডিয়ামে।

২০১৯ সালের মতো এবারও কম্বোডিয়ার মুখোমুখি হওয়ার আগে বাংলাদেশ আছে ফিফা র‌্যাঙ্কিংয়ের ১৯২তম স্থানে। ২০১৯ সালে কম্বোডিয়া ১৭২ নম্বরে থাকলেও এবার আছে ১৭৪ নম্বরে। তবে র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকলেও ইতিহাস আছে বাংলাদেশের পক্ষেই। দুই দলের আগের চার দেখায় তিনবারই জিতেছে বাংলাদেশ। অন্য ম্যাচটি হয়েছে ড্র।

বাংলাদেশ ফুটবল দলের অনুশীলনের একটি মুহূর্ত

সেই ইতিহাস মনে করেই কি না নমপেনে কাল সংবাদ সম্মেলনে র‌্যাঙ্কিংকে খুব একটা পাত্তা দিলেন না বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া, ‘আমাদের মতোই আরেকটি দলের সঙ্গে ভালো একটা ম্যাচ খেলতে যাচ্ছি। ওরা তো আমাদের চেয়ে খুব একটা এগিয়ে নেই, তাই আমি বলব ৫০-৫০ একটা ম্যাচ হবে। হ্যাঁ, র‌্যাঙ্কিংয়ে ওরা এগিয়ে আছে। তবু আমি এটাকে ৫০-৫০ ম্যাচই বলব।’

জামালের আশা সুযোগ নষ্ট করবে না তাঁর দল, ‘সুযোগগুলো কাজে লাগাতে হবে কাল (আজ), গোল করতে হবে। কম্বোডিয়া দলটি বেশ উদ্যমী ও আত্মবিশ্বাসী, আমরা চেষ্টা করব ওদের আত্মবিশ্বাস নষ্ট করতে।’

ম্যাচটি বাংলাদেশের কোচ হিসেবে প্রথম জয়ের সুযোগ হাভিয়ের কাবরেরারও। স্প্যানিশ কোচের অধীন প্রথম ছয় ম্যাচে জয়হীন দলটি কি পারবে কম্বোডিয়ার বিপক্ষে জয়ের হ্যাটট্রিক করতে?

ফিফা র‌্যাঙ্কিং

বাংলাদেশ ১৯২

কম্বোডিয়া ১৭৪

ভালো খেলতে চায় বাংলাদেশ দল। সেজন্যই অনুশীলন

মুখোমুখি বাংলাদেশ-কম্বোডিয়া
ম্যাচ বাংলাদেশ কম্বোডিয়া ড্র
৪ ৩ ০ ১

গোল: বাংলাদেশ ৫, কম্বোডিয়া ২

কীভাবে দেখবেন

কম্বোডিয়ান ফুটবলের অফিশিয়াল ফেসবুক পেজে (https://www.facebook.com/camfootball1933/) দেখা যাবে খেলা।