Thank you for trying Sticky AMP!!

নিজের খেলা পঞ্চম বিশ্বকাপে শিরোপা জিতেছেন মেসি

তিন তারকা জার্সিতে মেসির প্রথম প্রতিপক্ষ পানামা

কাতার বিশ্বকাপেই আর্জেন্টিনার জার্সিতে শেষ ম্যাচ খেলবেন লিওনেল মেসি, বিশ্বকাপ শুরুর আগে এমন খবর বিভিন্ন দেশের সংবাদমাধ্যমে অনেক ছাপা হয়েছে। মেসি নিজেও আকারে-ইঙ্গিতে তেমনই বলেছিলেন। কিন্তু কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে শিরোপা জেতানোর পর মেসি অবসরের ঘোষণা দেননি।

বিশ্বকাপ শেষে শিরোপা উদ্‌যাপন করতে করতেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়া প্রসঙ্গে কথা বলেছেন মেসি। তাঁর কথা ছিল একটাই, আরও কিছুদিন আর্জেন্টিনার জার্সিতে খেলে যেতে চান। কাতার বিশ্বকাপের পর অবসর নিতে পারেন বলে ইঙ্গিত দিয়েছিলেন আরেক আর্জেন্টাইন তারকা আনহেল দি মারিয়াও। কিন্তু বিশ্বকাপের পর মেসির কণ্ঠে কণ্ঠ মিলিয়েছেন জুভেন্টাসের এই উইঙ্গারও।

Also Read: মেসিকে ২০২৬ বিশ্বকাপে খেলতেই হবে, বললেন দি মারিয়া

মেসি-আনহেল দি মারিয়া আরও কিছুদিন খেলবেন শুনে খুশিই আর্জেন্টিনার ফুটবলপ্রেমীসহ বিশ্বজোড়া তাঁদের ভক্তরা। এই দুজনের খেলা চালিয়ে নেওয়ার ব্যাপারটি ফুটবল–বিশ্ব দেখছে এভাবে—আসলে তিনটি বিশ্বকাপ জেতা আর্জেন্টিনার তিন তারকা জার্সি গায়ে কিছু ম্যাচ খেলতে চান মেসি-দি মারিয়া।

বিশ্বকাপ ফাইনালের পর সিদ্ধান্ত বদলেছেন দি মারিয়া

সবকিছু ঠিক থাকলে তিন তারকা জার্সি গায়ে আর্জেন্টিনার হয়ে ম্যাচ খেলার সেই স্বপ্ন মেসি ও দি মারিয়ার পূরণ হতে যাচ্ছে ২৩ মার্চ। এ ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ তুলনামূলক ‘দুর্বল’ দল পানামা। ম্যাচটি মেসি-দি মারিয়ারা খেলবেন বুয়েনস এইরেসের মনুমেন্তাল স্টেডিয়ামে।

Also Read: মার্তিনেজের চোখে বিশ্বকাপ ফাইনালের সেরা মেসি নন

বুয়েনস এইরেসে নিজেদের সমর্থকদের সামনে খেলার পর তিন তারকা জার্সিতে আরেকটি ম্যাচ খেলেবন মেসিরা। সেই ম্যাচের প্রতিপক্ষ ফিফা র‌্যাঙ্কিংয়ে ১৩৯ নম্বরে থাকা সুরিনাম। এ ম্যাচের ভেন্যু আর দিন এখনো নির্ধারণ করা হয়নি। ধারণা করা হচ্ছে, ম্যাচটি ২৬ থেকে ২৮ মার্চের মধ্যে কর্ডোবার মারিও আলবার্তো কেম্পেস বা সান্তিয়াগোর মার্দে দে কিউদাদেস স্টেডিয়ামে হতে পারে।