Thank you for trying Sticky AMP!!

চোটের কারণে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে খেলতে পারবেন না এমবাপ্পে

তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে এমবাপ্পে

ফ্রান্সের ফুটবলে কাল রাতটি পিএসজির জন্য ছিল যুগপৎ আনন্দ ও বেদনার। ফ্রেঞ্চ লিগ ‘আঁ’–তে মঁপেলিয়েকে ৩–১ গোলে হারিয়েছে পিএসজি। সেই ম্যাচেই আবার চোট নিয়ে মাঠ ছেড়েছেন দলটির অন্যতম সেরা খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পে।

এমবাপ্পে মাঠ ছাড়ার সময় ঠিক বোঝা যাচ্ছিল না তাঁর চোট কতটা গুরুতর। মেডিকেল পরীক্ষার পর জানা গেছে, তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ২৪ বছর বয়সী এই ফরাসি ফরোয়ার্ডকে। পিএসজি আজ এক বিবৃতিতে বলেছে, ‘পরীক্ষার পর দেখা গেছে, কিলিয়ান এমবাপ্পে বাঁ ঊরুর পেশিতে চোট পেয়েছে। সম্ভবত তাকে তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।’ একই ম্যাচে চোট পেয়েছেন রক্ষণভাগের খেলোয়াড় সের্হিও রামোসও। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাঁর মেডিকেল পরীক্ষা সম্পন্ন হয়নি।

Also Read: মেসির গোলের রাতে এমবাপ্পের পেনাল্টি মিস ও চোটের হতাশা

চোট নিয়ে মাঠ ছাড়ছেন এমবাপ্পে

এমবাপ্পে তিন সপ্তাহ মাঠের বাইরে থাকলে চলতি মৌসুমে পিএসজির সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচের একটি মিস করবেন। ১৪ ফেব্রুয়ারি বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচ খেলবে পিএসজি। নিজেদের মাঠে সেই ম্যাচে খেলতে পারবেন না এমবাপ্পে।

এর আগে ৮ ফেব্রুয়ারি ফ্রেঞ্চ কাপের ম্যাচে মার্শেইয়ের বিপক্ষে খেলবে পিএসজি। তিন দিন পর আবার লিগ ওয়ানে মোনাকোর বিপক্ষে ম্যাচ। এ দুটি ম্যাচেও নিশ্চিত করেই খেলা হবে না এমবাপ্পের।

Also Read: মেসি–এমবাপ্পে–নেইমারদের দলের বিপক্ষে গোল করা কেন সহজ

চোটে পড়ার আগে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন এমবাপ্পে

চোট পাওয়ার আগেও কালকের রাতটি এমবাপ্পের জন্য ভুলে যাওয়ার মতোই ছিল। মঁপেলিয়ের বিপক্ষে ১০ মিনিটে পেনাল্টি মিস করেন ফ্রান্সের হয়ে ২০১৮ বিশ্বকাপ জেতা এই তারকা। স্পট কিকে এমবাপ্পের পেনাল্টি শট ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক বেঞ্জামিন লেকোমতে। তবে এমবাপ্পে শট নেওয়ার আগে লেকোমতে জায়গা থেকে সরে যাওয়ায় ফের পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। এবারও লক্ষ্য ভেদ করতে ব্যর্থ হন এমবাপ্পে। তাঁর শট ফিরে আসে পোস্টে লেগে। ২১ মিনিটে চোট পেয়ে মাঠ ছেড়ে যেতে হয় তাঁকে।