Thank you for trying Sticky AMP!!

পিএসজিতে একসঙ্গে খেলেছেন মেসি ও নেইমার

আবার মেসির সঙ্গে খেলতে উদ্‌গ্রীব নেইমার

আর্জেন্টিনা–ব্রাজিলের মতো দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশে খেলেও লিওনেল মেসি ও নেইমারের বন্ধুত্বের কথা কারও অজানা নয়। ক্লাব ফুটবলেও লম্বা সময় একসঙ্গে খেলেছেন তাঁরা।

এমনকি অবসর সময়ে মাঠের বাইরেও একসঙ্গে ঘুরতে এবং আড্ডা দিতে দেখা যায় দুজনকে। মেসি–নেইমারের জুটিকে ভক্তরাও বেশ পছন্দ করেন। এখন অবশ্য দুজন খেলছেন দুই ভিন্ন মহাদেশে।

Also Read: নেইমারের ছেলে হলে নাম রাখবেন ‘মেসি’

গ্রীষ্মের দলবদলে মেসি পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে আর নেইমার নিজের ঠিকানা হিসেবে বেছে নিয়েছেন সৌদি আরবের ক্লাব আল হিলালকে। তবে আলাদা দুই জগতের বাসিন্দা হয়েও নেইমার উদ্‌গ্রীব হয়ে অপেক্ষা করছেন মেসির সঙ্গে আবার ড্রেসিংরুম ভাগাভাগি করার এবং একসঙ্গে মাঠে নামার। সম্প্রতি এক সাক্ষাৎকারে ইএসপিএনকে নিজের এ ইচ্ছার কথা বলেছেন নেইমার।

মেসি ও নেইমার প্রথমে জুটি গড়েন বার্সেলোনায়। ২০১৩ থেকে ২০১৭ সাল পর্যন্ত একসঙ্গে খেলেছেন তাঁরা। ক্যাম্প ন্যুর ক্লাবটিতেই শুরু হয় দুজনের বন্ধুত্বের। দুজন মিলে দুটি লিগ শিরোপা ও একটি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন তাঁরা। এরপর পিএসজিতে ২০২১ সাল থেকে ২০২৩ পর্যন্ত একসঙ্গে খেলেছেন মেসি ও নেইমার। সেখানেও একসঙ্গে তিনটি শিরোপা জিতেছেন তাঁরা। গত বছরের গ্রীষ্মে দুজন পাড়ি জমান দুদিকে।

মেসি–নেইমার যখন বার্সেলোনা সতীর্থ ছিলেন

নেইমার ভবিষ্যতে আবার মেসির সঙ্গে জুটি বাঁধার ইচ্ছার কথা জানিয়ে বলেছেন, ‘আশা করি, আমরা আবার একসঙ্গে খেলতে পারব। লিও একজন অসাধারণ মানুষ। ফুটবলে সবাই তাকে জানে। আমার মনে হয়, সে খুব খুশি। সে খুশি হলে আমিও খুশি।’
গুঞ্জন আছে ক্যারিয়ারের শেষ দিকে আবারও ব্রাজিলে ফিরে যাবেন নেইমার।

Also Read: ‘মেসি–নেইমার–এমবাপ্পে’ত্রয়ী পিএসজিতে কেন ব্যর্থ

এ নিয়ে জানতে চাইলে ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোল করা এ ফরোয়ার্ড বলেন, ‘আমি জানি না। বিষয়টা নিয়ে আমার কিছুটা সন্দেহ আছে। আমি স্যতিই জানি না, আবার ব্রাজিলে খেলব কি না।’ নেইমার অবশ্য অন্তত এক মৌসুম যুক্তরাষ্ট্রে থাকতে চান বলেও মন্তব্য করেছেন, ‘আমি যুক্তরাষ্ট্রে খেলতে চাই। সত্যিই আমি সেখানে অন্তত এক মৌসুমে খেলতে চাই।’