Thank you for trying Sticky AMP!!

লিওনেল মেসি

হাজার ম্যাচ খেলার পরও ফুটবলে মেসির অনুভূতি সেই আগের মতোই

গত শনিবার বিশ্বকাপের শেষ ষোলোয় অস্ট্রেলিয়ার বিপক্ষে পেশাদার ক্যারিয়ারে এক হাজার ম্যাচ খেলার কীর্তি গড়েছেন লিওনেল মেসি। সেই ম্যাচের তিন দিন পর হাজারতম ম্যাচ নিয়ে নিজের অনুভূতির কথা বলেছেন এই আর্জেন্টাইন তারকা। নিজের ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে ক্যাপশনে তাঁর এই পথচলায় সঙ্গে থাকা সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন মেসি।

মেসির পেশাদার ক্যারিয়ার শুরু বার্সেলোনার হয়ে ২০০৪ সালে। ২০২১ সালে প্রিয় ক্লাব বার্সেলোনা ছাড়ার আগে এই ক্লাবের হয়েই সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন মেসি। কাতালানদের হয়ে খেলেছেন ৭৭৮ ম্যাচ। বর্তমান ক্লাব পিএসজির হয়ে খেলেছেন ৫৩ ম্যাচ।

আর্জেন্টিনার আকাশি–নীল জার্সিতে মেসি খেলেছেন ১৬৯টি ম্যাচ। হাজার ম্যাচ খেলা মেসির গোলের সংখ্যা ৭৭৯। যেখানে বার্সেলোনার হয়ে গোল সর্বোচ্চ ৬৭২টি, পিএসজির হয়ে ২৩টি এবং আর্জেন্টিনার হয়ে রেকর্ড ৯৪টি।

Also Read: নিজের ১০০০তম ম্যাচ রাঙিয়ে আর্জেন্টিনাকে কোয়ার্টার ফাইনালে নিলেন মেসি

পেশাদার ক্যারিয়ারে ১ হাজার ম্যাচ খেলে ফেলেছেন, সে কথা যেন বিশ্বাসই হচ্ছে না মেসির। ক্যারিয়ারে হাজার ম্যাচ খেলে ফেললেও ফুটবলের প্রতি তাঁর উদ্দীপনা সেই প্রথম ম্যাচের মতোই আছে বলেই জানিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক, ‘এরই মধ্যে এক হাজার ম্যাচ খেলে ফেলেছি, কী পাগলাটে ব্যাপার! পেশাদার ফুটবলার হিসেবে প্রথম ম্যাচে খেলতে নামার আগে যেমন অনুভূতি হয়েছিল, এখনো তেমনই অনুভূতি হয়। এই দারুণ যাত্রায় যাঁরা আমার সঙ্গে ছিলেন, তাঁদের সবাইকে অনেক ধন্যবাদ।’

এক হাজার ম্যাচের মাইলফলক স্পর্শের ম্যাচে গোল করে দলকে জিতিয়েছেন মেসি। নিজে যেমন ম্যাচসেরা হয়েছেন, তেমনি দলকেও তুলেছেন কোয়ার্টার ফাইনালে। সেই ম্যাচ শেষে মেসির হাজারতম ম্যাচ নিয়ে জানতে চাইলে তিনি বলেছিলেন, হাজারতম ম্যাচ সম্পর্কে জানতেনই না তিনি। সাতবার ব্যালন ডি’অরজয়ী এই তারকা ম্যাচ শেষে বলেছিলেন, ‘আজকেই জানলাম, এটা আমার হাজারতম ম্যাচ ছিল। আমি আসলে বর্তমানে বাঁচি।’